বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

চাঁদপুরে নদীতে চাঁদাবাজিকা‌লে ৩ চাঁদাবাজ আটক

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২২, ০৮:২৬ এএম

শেয়ার করুন:

চাঁদপুরে নদীতে চাঁদাবাজিকা‌লে ৩ চাঁদাবাজ আটক

চাঁদপুরে নদীতে চাঁদাবাজিকা‌লে ৩ চাঁদাবাজকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৩ এপ্রিল) মেঘনা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চাঁদাবাজ সন্দেহে তিনজনকে আটক করে।


বিজ্ঞাপন


চাঁদপুর নৌ পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিষয়টি জানিয়েছেন।

আটকরা হলেন— সুমন খান (৩৫), ইয়াসিন মাঝি (৩২) ও দেলোয়ার পাটওয়ারী (৩৫)। তারা সবাই চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের বাসিন্দা।

নৌযান শ্রমিকরা বলেন, ‘নদীতে যাত্রা বিরতি কিংবা আশা যাওয়ার সময় স্পিট বোড ও ট্রলার দিয়ে নদীর মাঝখানে আমাদের জিম্মি করে জাহাজ থেকে অবৈধভাবে জোরপূর্বক চাঁদাদাবি করে। টাকা না দিতে চাইলে মারধর করার হুমকি দেয়। জাহাজ ও অন্যান্য নৌযান থেকে ২০০ থেকে থেকে ৫০০ টাকা পর্যন্ত চাঁদা আদায় করে থাকে। জান মালের ভয়ে আমাদেরকে বাধ্য হয়েই টাকা দিতে হয়।’

চাঁদপুর নৌ পুলিশ সুপার মো. কামরুজ্জামান জানান, ঈদকে সামনে রেখে একটি চক্র চাঁদপুরে পদ্মা-মেঘনা নদীতে চলাচলরত বিভিন্ন নৌযান থেকে প্রতিদিন লক্ষাধিক টাকা চাঁদা উত্তোলন করছে। ঈদ ছাড়াও বছরের অন্যান্য সময়ে নৌযান থেকে চাঁদাবাজি করার অভিযোগ রয়েছে। তারই অভিযোগের প্রেক্ষিতে মেঘনা নদীতে অভিযান চালায় পুলিশ। চাঁদাবাজি রুখতে চাঁদপুর নৌ থানা পুলিশ নদীতে অভিযান পরিচালনা করে। এসময় ৩ জনকে চাঁদা তোলার সময় আটক করা হয়েছে। আটকদের বৈধতা পেলে মুচলেখা দিয়ে ছেড়ে দেওয়া হবে। নদীতে কোনোভাবেই অবৈধভাবে চাঁদাবাজি করা যাবে না। নদীতে নৌ পুলিশের অভিযান অব্যাহত থাকবে।


বিজ্ঞাপন


টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর