রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

মুন্সিগঞ্জে দ্বিতীয় দফায় ভ্রাম্যমাণ ট্রাকে ৩৬ টাকা কেজি দরে আলু বিক্রি

জেলা প্রতিনিধি, মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০২ নভেম্বর ২০২৩, ০৬:৪৯ পিএম

শেয়ার করুন:

মুন্সিগঞ্জে দ্বিতীয় দফায় ভ্রাম্যমাণ ট্রাকে ৩৬ টাকা কেজিদরে আলু বিক্রি

অতিরিক্ত দামে আলু বিক্রি বন্ধে বাজার নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনা দেয়। এরপর দ্বিতীয় দফায় ভ্রাম্যমাণ ট্রাকে করে খোলা বাজারে ৩৬ টাকা কেজি দরে আলু বিক্রি কার্যক্রম শুরু করেছেন জেলা প্রশাসক।

বৃহস্পতিবার (২ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় আলু নিয়ে বাজারে চলমান অস্থিরতা ঠেকাতে, মুন্সিগঞ্জ জেলা আলু চাষি ও ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে, জেলা প্রশাসক কার্যালয় মাঠে আলু বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আবুজাফর রিপন।


বিজ্ঞাপন


এসময় তিনি বলেন, আলু ব্যবসায়ীদের সহযোগিতায় এখন থেকে মুন্সিগঞ্জের প্রতিটি উপজেলায় প্রতিদিন অন্তত ৫ টন করে ৬ উপজেলায় ৩০ টন আলু খোলা বাজারে ট্রাকে করে ৩৬ টাকা কেজি দরে বিক্রি করা হবে।

Munshigon-2

তিনি বলেন, বুধবার (১ অক্টোবর) জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত স্থানীয় আলু ব্যবসায়ীদের সঙ্গে এক মতবিনিময় সভায় ব্যবসায়ীদের সরকার নির্ধারিত দামে আলু বিক্রির জন্য অনুরোধ জানানো হয়।

পরে তাদের সহযোগিতায় আজ দ্বিতীয় দফায় খোলা বাজারে ট্রাকে করে ৩৬ টাকা কেজিতে আলু বিক্রির কার্যক্রম শুরু করা হলো। আশা করি এটি বাজার নিয়ন্ত্রণে অনেক বেশি সহায়ক হবে।


বিজ্ঞাপন


এর আগে গত ২১ সেপ্টেম্বর আলুর বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ ট্রাকে করে খোলা বাজারে ৩৬ টাকায় আলু বিক্রি কার্যক্রম শুরু করা হলেও এক সপ্তাহ পরেই কোনো এক অদৃশ্য কারণে সে কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

তবে এখন আবার ভোক্তা পর্যায়ে ৩৬ টাকায় খোলা বাজারে আলু কিনতে পেরে খুশি সাধারণ ক্রেতারা।

Munshigong

রহিমা আক্তার নামের এক ক্রেতা বলেন, খুচরা বাজারে গেলে ৫৫ থেকে ৬০ টাকা কেজি দামে আলু কিনতে হয়, তবে খোলা বাজার আলু বিক্রি শুরু হওয়ায় পাঁচ কেজি আলু ১৮০ টাকায় কিনতে পারলাম। এতে প্রায় ১০০ টাকার বেশি আয় হয়েছে আমার। আমি চাই নিম্ন মধ্যবিত্ত মানুষের জন্য হলেও খোলা বাজারে আলু বিক্রি অব্যাহত থাকুক।

শেফালী বেগম নামের আরও একজন বলেন, আমরা নিম্ন আয়ের মানুষ, মধ্যবিত্তের সবজি আলু এমন অস্বাভাবিক দামে হতাশ ছিলাম। তবে যেহেতু আবার খোলা বাজারে আলু বিক্রি শুরু হয়েছে ৩৬ টাকায়। আমার দাবি এটি যাতে ফের বন্ধ না হয়।

নুরু মিয়া নামের আরেকজন বলেন, মাত্র বাজারে ৫৫ টাকা কেজিতে আলু বিক্রি হতে দেখলাম, পরে খবর পেলাম জেলা প্রশাসক কার্যালয়ে ট্রাকে ৩৬ টাকায় আলু বিক্রি হচ্ছে। তাই এখানে আলু কিনতে এসেছি। আমাদের মতো মধ্যবিত্ত মানুষের জন্য নিত্য প্রয়োজনীয় সব জিনিসের দাম নিয়ন্ত্রণের জন্য সরকারের ও প্রশাসনের এমন আরও উদ্যোগ নেওয়া উচিৎ।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর