শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

তালাকপ্রাপ্তা সেই নারীকে সেলাই মেশিন দিলেন জেলা প্রশাসক 

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২২ এপ্রিল ২০২২, ১২:০২ পিএম

শেয়ার করুন:

তালাকপ্রাপ্তা সেই নারীকে সেলাই মেশিন দিলেন জেলা প্রশাসক 
ছবি : ঢাকা মেইল

তালাকপ্রাপ্তা নারী মাহামুদা আক্তার। দুই ছেলে সন্তানের জননী তিনি। তাদের নিয়েই তার জীবন চলছে অনেকটা নুন আনতে পান্তা ফুরানোর মতো। সেলাই কাজ করে জীবিকা নির্বাহ করবে বলে একটি সেলাই মেশিনের আশায় দরখাস্ত নিয়ে এসেছিলেন বরগুনার জেলা প্রশাসকের কাছে। 

আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার (২১ এপ্রিল) বিকেলে ওই নারীর হাতে সেলাই মেশিন তুলে দিয়েছে বরগুনা জেলা প্রশাসন। 


বিজ্ঞাপন


জেলা প্রশাসক তাকে সেলাইয়ের কাজ শেখার শর্তে মেশিন ক্রয় করে দেবেন বলে আশ্বাস দেন। মাহমুদা আক্তার জেলা প্রশাসক হাবিবুর রহমানের নির্দেশে যুব উন্নয়ন প্রশিক্ষণে অংশগ্রহণ করে সেলাই কাজ শেখেন এবং সেলাই প্রশিক্ষণ শেষে সার্টিফিকেট নিয়ে ফিরে আসেন জেলা প্রশাসক কার্যালয়ে। সেলাই কাজ করে মাহমুদা আক্তার যেন তার দুই সন্তান নিয়ে সুন্দরভাবে বাঁচতে পারে, তাকে যেন আর কষ্ট করে দিনাতিপাত করতে না হয় তারই ব্যবস্থা হিসেবে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান আজ তার হাতে তুলে দেন একটি সেলাই মেশিন। মাহমুদা ও তার দুই সন্তানের চোখে মুখে যেন আনন্দের ফোয়ারা। সেলাই মেশিন নিয়ে মাহামুদা আক্তার তার দুই সন্তান নিয়ে মুখ উজ্জ্বল করে বাড়ি ফেরেন।

সেলাই মেশিন পেয়ে মাহামুদা আক্তার বলেন, জেলা প্রশাসক হাবিবুর রহমানের নির্দেশে যুব উন্নয়ন প্রশিক্ষণে অংশগ্রহণ করে সেলাই কাজ প্রশিক্ষণ গ্রহণ করি। আমাকে একটি মেশিন উপহার দিয়েছেন। এখন সেলাইয়ের কাজ করে আমাদের কষ্ট কিছুটা কমবে।

জেলা প্রশাসক হাবিবুর রহমান জানান, আমাদের প্রত্যেক সামর্থ্যবান মানুষের উচিত অসহায় লোকজনের পাশে দাঁড়ানো। তাদের সামান্য সহায়তায় একটি পরিবারের দুঃখ-কষ্ট লাঘব হতে পারে।

এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর