মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ঢাকা

আশ্বিনের বৃষ্টিতে লণ্ডভণ্ড গাছপালা ও ঘরবাড়ি

জেলা প্রতিনিধি, গাইবান্ধা
প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৬:০৬ পিএম

শেয়ার করুন:

আশ্বিনের বৃষ্টিতে লণ্ডভণ্ড গাছপালা ও ঘরবাড়ি

বৈশাখ কিংবা বর্ষাকাল নয়। শরতের প্রথমে গাইবান্ধার সর্বত্র আবহাওয়ার বিরূপ আচরণ ধারণ করেছে। কয়েকদিন ধরে মুষলধারে বৃষ্টির পাশাপাশি হঠাৎ ফুলছড়ি উপজেলা দিয়ে বয়ে গেছে প্রচন্ড ঝড়-বৃষ্টি। এরই তাণ্ডপে শতশত গাছপালা ও বেশ কিছু ঘরবাড়ি দুমড়ে-মুচড়ে গেছে।

রোববার (২৪ সেপ্টম্বর) দুপুরের দিকে উপজেলার উড়িয়া ইউনিয়নের হাজির হাট এলাকাসহ অন্যান্য এলাকা দিয়ে প্রবল বেগে এই ঝড়ের তাণ্ডপ চলছিলো। 


বিজ্ঞাপন


স্থানীয়রা জানান, কয়েকদিন ধরে মেঘাচ্চন্ন আকাশের ঘনঘটনায় মুষলধারে বৃষ্টি অব্যাহত রয়েছে। এরই মধ্যে ওইসময় হঠাৎ করে ঝড়-বাতাস উঠে। এসময় হাজির হাট এলাকার লাজু মিয়া, শাহ আলম, বদরুল আলম ও জিয়ারুল ইসলামসহ আরও অনেকের ঘরবাড়ি ও গাছপালা লণ্ডভণ্ড হয়ে গেছে। অপূরণীয় ক্ষতির শিকার হয়েছে তারা। একইভাবে গজারিয়া এলাকায় বেশ কিছু ক্ষতি হয়েছে। বাতাসের প্রবল বেগে কিছু সংখ্যক ব্যবসা প্রতিষ্ঠানেরও ক্ষতির খবর পাওয়া গেছে। ঝড় ও তুমুল বৃষ্টিতে মৌসুমী ফসলের ক্ষয়ক্ষতি হয়। এসময় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। 

ক্ষতিগ্রস্ত বদরুল আলম ও লাজু মিয়াসহ একাধিক পরিবার জানান, হঠাৎ ঝড়ে তাদের টিনসেড ঘর ও ফলজ-বনজ গাছ ভেঙে চুরমার হয়েছে। একই সঙ্গে আসবাপত্রের ক্ষতি হয়। এই ক্ষতিপূরণে চরম দুশ্চিন্তায় ভুগছেন তারা। 

এ বিষয়ে উড়িয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান গোলাম মোস্তফা কামাল পাশার মোবাইলে যোগাযোগ করা হলেও তিনি ফোনটি রিসিভ করতে পারেনি। 

ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনিসুর রহমান বলেন, গজারিয়া এলাকায় ৫টি ঘরবাড়ি ঝড়ে বেগে লণ্ডভণ্ড হয়েছে। উড়িয়া এলাকায় বেশ কিছু পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের সহযোগিতা করার চেষ্টা করা হবে। 


বিজ্ঞাপন


প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর