শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

বাগেরহাটে পল্লী সঞ্চয় ব্যাংকে শুদ্ধাচার প্রশিক্ষণ কর্মশালা

জেলা প্রতিনিধি, বাগেরহাট      
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২৩, ০২:৩০ পিএম

শেয়ার করুন:

বাগেরহাটে পল্লী সঞ্চয় ব্যাংকে শুদ্ধাচার প্রশিক্ষণ কর্মশালা

বাগেরহাটে পল্লী সঞ্চয় ব্যাংকে জাতীয় শুদ্ধাচার কৌশলের আওতায় প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকালে বাগেরহাট শহরের শালতলায় জেলা পরিষদ অডিটরিয়ামে দু’দিনব্যাপী এই কর্মশালার উদ্ধোধন করেন পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শেখ মো. জামিনুর রহমান।


বিজ্ঞাপন


বাগেরহাটের জেলা প্রশাসক মোহামদ খালিদ হোসেনের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাফিজ আল আসাদ, পল্লী সঞ্চয় ব্যাংকের মহা ব্যবস্থাপক দীপংকর রায়, বাগেরহাট প্রেসক্লাব সভাপতি নীহার রঞ্জন সাহা, পল্লী সঞ্চয় ব্যাংকের ঊর্ধ্বতন মুখ্য কর্মকর্তা মো. আব্দুল্লা আল সাকিব, জেলা কর্মকর্তা তুষার কান্তি রায়।

কর্মশালা উদ্ধোধনকালে পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শেখ মো. জামিনুর রহমান বলেন, বঙ্গবন্ধুর ক্ষুধা ও দারিদ্রমুত্ত দেশ বির্নিমাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বিশেষ উদ্যোগ ছিল  ২০০৯ সালে একটি বাড়ি একটি খামার। পরবর্তীতে একটি বাড়ি একটি খামারের নাম পরিবর্তন করে পল্লী সঞ্চয় ব্যাংক করা হয়। বর্তমানে দেশের ৪৯০টি উপজেলায় ১ লাখ ২০ হাজার গ্রাম উন্নয়ন সমিতির মাধ্যমে ৬০ লাখ সদস্যেকে ক্ষুধা ও দারিদ্র মুক্ত করাসহ সার্বিক উন্নয়নে পল্লী সঞ্চয় ব্যাংক গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে চলেছে। বাগেরহাট জেলায় ২ হাজার ২৮২টি গ্রাম উন্নয়র সমিতির মাধ্যমে ৯১ হাজার ৭৭৮ সদস্যের ভাগ্য পরিবর্তনে অসামান্য অবদান রেখে চলেছে।

জাতীয় শুদ্ধাচার কৌশলের আওতায় বাগেরহাট জেলা সদরসহ ৯টি উপজেলায় পল্লী সঞ্চয় ব্যাংকে কর্মরত ১৬১জন কর্মকর্তা কর্মচারী দু’দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিচ্ছেন।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর