বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাংলাদেশ ভ্রমণে পর্যটকদের আগ্রহ ইউএস-বাংলা ও এয়ার অ্যাস্ট্রায়

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৭ মে ২০২৩, ১০:২৭ পিএম

শেয়ার করুন:

বাংলাদেশ ভ্রমণে পর্যটকদের আগ্রহ ইউএস-বাংলা ও এয়ার অ্যাস্ট্রায়

বাংলাদেশে পর্যটক আসতে চায়। এজন্য তারা আকাশ পথে দ্রুত সময়ে ঘোরার জন্য দেশের বেসরকারি এযারলাইন্স ইউএস-বাংলা ও এয়ার অ্যাস্ট্রায় ভ্রমণে বেশি আগ্রহ প্রকাশ করছেন। বাংলাদেশ ট্যুরিজম বোর্ড আয়োজিত মুজিবস মুজিবস বাংলাদেশ শিরোনামে চার দিনব্যাপী ট্যুরিজম প্রমোশন এন্ড বিটুবি এক্সিবিশনের দ্বিতীয় দিনে ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠিত হয়ে বৈঠকে প্রতিবেশী চার দেশ থেকে আসা ৯৭ জন বিদেশী ট্যুর অপারেটররা এমন কথা জানিয়েছেন।

শনিবার (২৭ মে) সকালে থেকে বিকেল পর্যন্ত চলে এই প্রোগ্রাম। বৈঠকে দেশ ও বিদেশের ট্যুর অপারেটররা ছাড়া দেশের বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা ও এয়ার এ্যাস্ট্রা অংশ নেয়।


বিজ্ঞাপন


বেসরকারি এয়ারলাইন্স এয়ার এ্যাস্ট্রার সেলস এন্ড মার্কেটিং বিভাগের সিনিয়র এক্সিকিউটিভ মো. মাসুদুর রহমান বলেন, এখানে আমাদের লক্ষ্য ছিল বাংলাদেশের ট্যুরিজমকে হাইলাইটস করা। এখানে চারটি দেশ অংশ নিয়েছে। তার মধ্যে ভারত, ভুটান ও শ্রীলঙ্কা ও নেপাল তারা আমাদের প্যাভিলিয়নে আসছে। আমাদের ফ্লাই সম্পর্কে জানতে পেরেছে।

তিনি আরও বলেন,অনেকে জানতো না আমাদের কক্সবাজারে চারটি, চট্টগ্রামে তিনটি এবং সৈয়দপুরে দুটা ফ্লাইট চলাচল করে। বাংলাদেশের কোন কোন শহর থেকে ফ্লাইট চলাচল করে এবং সৈয়দপুর কোন শহর এমন তাদের অনেক প্রশ্ন ছিল যেগুলো আমারা সমাধান করে দেয়ার চেষ্টা করেছি। আমরা আমাদের দেশটাকে হাইলাইট করার চেষ্টাও করেছি। ঢাকায় এসে তারা আকাশ পথে বিভিন্ন ট্যুরিস্ট স্পটে ভ্রমণের জন্য কিভাবে যাবেন আমরা যারা এখানে অংশগ্রহণ করেছি তাদের কাছে এয়ারলাইন্সের পোর্টালগুলো শেয়ার করেছি।

ইউএস-বাংলার সেলস মার্কেটিং বিভাগের কর্মকর্তা মর্তুজা ঢাকা মেইলকে বলেন, এই বৈঠকে অংশ নেয়া প্রতিবেশী দেশে থেকে আসা ট্যুর অপারেটররা মূলত আমাদের কাছে আকাশ পথে ভ্রমণ সংক্রান্ত নানা বিষয়ে জানতে চেয়েছে। আমরা তাদের নানা বিষয় জানিয়েছি। তবে তারা আকাশ পথে ভ্রমণের জন্য সিলেট, কক্সবাজার ও চট্টগ্রামে আগ্রহ দেখিয়েছি। এই তালিকায় নেপাল ও শ্রীলঙ্কার ও ভুটান থেকে আসা ডেলিগেটরা বেশি আগ্রহ দেখিয়েছি। পাশের দেশ ভারতের আসাম, ত্রিপুরা ও আগরতলা থেকে আগতদের আগ্রহ নিয়ে কথা বলেছে। তারা আমাদের কাছে ডেইলি ফ্লাইট টাইমিং জানতে চেয়েছে। কারণ তারা আগে এ বিষয়ে ততটা জানতেন না। তারা আগে যেসব ফ্লাইটের টাইমিং, টিকেট ও ভ্রমণের সময় সংক্রান্ত যেসব তথ্য জানতে সেগুলো নির্দিষ্ট কিছু পোর্টাল ঘেঁটে। কিন্তু আমরা তাদেরকে আমাদের এয়ারলাইন্সের পোর্টাল লিংক শেয়ার করেছি।

তিনি আরও বলেন, তাদেরকে আমরা যখন আমাদের ফ্লাইট টাইমিং, ভাড়া ও নানা বিষয় জানালাম তারা যখন শুনলো দিনে গিয়ে দিনেই ফিরে আসা যায় তারা তো অবাক। তারা বলেছে আমাদের শিডিউল টাইমগুলো কাজ করবেন, যারা আসতে চায় তাদের কাছে আমাদের এয়ারলাইন্সগুলোতে ভ্রমণের জন্য পরামর্শ দেবেন বলে জানিয়েছে।


বিজ্ঞাপন


এমআইকে/এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর