বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঢাকা ট্রাভেল মার্টের শেষ দিনে ব্যাপক সাড়া

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২০ মে ২০২৩, ০৮:৫৮ পিএম

শেয়ার করুন:

ঢাকা ট্রাভেল মার্টের শেষ দিনে ব্যাপক সাড়া

রাজধানীর প্যানপ্যাসিফিক হোটেল সোনারগাঁওয়ে অনুষ্ঠিত ঢাকা ট্রাভেল মার্ট মেলায় ব্যাপক সাড়া মিলেছে। মেলার তিন দিন জুড়ে বেসরকারি এয়ারলাইন্সগুলোর নানা হারে অফার পেয়ে বেশ খুশি মেলায় আগতরা। শেষ দিনে দর্শনার্থীদের উপচেপড়া ভিড় ছিল। সবকিছু মিলিয়ে স্টল মালিক থেকে দর্শনার্থী, সকলেই বেশ খুশি।

শনিবার (২০ মে) মেলার শেষ দিন মেলা ঘুরে দর্শনার্থীদের উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে।


বিজ্ঞাপন


প্রতিটি স্টলে দুপুরের পর থেকে ভিড় বাড়তে শুরু করে। শেষদিনে মেলা চলেছে প্রায় রাত সাড়ে আটটা পর্যন্ত। মেলার শেষ দিনে ইউএস-বাংলা, এয়ার অ্যাস্ট্রা, নভোএয়ার ও ফ্লাই দুবাইয়ের পক্ষ থেকে ৮ জনকে বিজয়ীকে র‍্যাফেল ড্র টিকিট তুলে দেয়া হয়।

martঅনুষ্ঠানে উপস্থিত ছিলেন দ্যা মনিটরের সম্পাদক ওয়াহিদুল আলম। এছাড়া মেলায় এসেছিলেন নভোএয়ারের এমডি মফিজুর রহমান।

মেলার শেষ দিনে স্টলগুলোতে আগত দর্শনার্থীরা বিভিন্ন অফার লুফে নিয়েছেন। বিশেষ করে এয়ার টিকেটে। তবে এজেন্সিগুলো বিদেশ ভ্রমণে প্যাকেজ বুকিং করলে ভিসা প্রসেসিং ফ্রি করে দিয়েছে।

সামট্রিপ এর কান্ট্রি ম্যানেজার সামিউল হাসান জানান, তারা মেলা উপলক্ষে ভিয়েতনামে তাদের ট্যুর প্যাকেজ বুকিং দিলে তারা সেই ব্যক্তির ভিসা প্রসেসিং ফি ফ্রি করার অফার দিয়েছিলেন। এ অফারে বেশ সাড়া মিলেছে।  প্রতিষ্ঠানটি দুবাই, তুর্কি, মালদ্বীপ, ইজিপ্ট, আজারবাইন, শ্রীলঙ্কা, ইন্ডিয়া, ব্রুনাই ও সিঙ্গাপুরে তিন থেকে পাঁচ দিনরাত থাকার প্যাকেজ নিয়ে মেলায় হাজির হয়েছিল৷ তার মধ্যে তারা ভিয়েতনামের প্যাকেজে ফ্রি ভিসার অফারে ব্যাপক সাড়া পেয়েছেন।


বিজ্ঞাপন


mart

মেলায় আগতরা যেমন মালয়েশিয়া সিঙ্গাপুর পর্যটনসমৃদ্ধ দেশগুলোতে ঘোরার জন্য টিকিট ও হোটেল বুকিং করেছেন ঠিক তেমনি আবার দেশের অভ্যন্তরে কক্সবাজার ও সিলেট রুটে ছাড়াও দিয়েছেন।

মেলায় আগত মাই ট্যুর এজেন্সির মালিক সুমন বলছিলেন, মেলায় এবার এয়ারলাইন্সগুলোর টিকিট বিক্রিতে ব্যাপক সাড়া লক্ষ্য করা গেছে। বিশেষ করে বিদেশ ভ্রমণের মানুষের আগ্রহ বাড়ায় প্রতিটি এয়ারলাইন্স ভালো টিকিট বুকিং পেয়েছে।

martখোঁজ নিয়ে জানা গেছে, মেলায় আগত এয়ার অ্যাস্ট্রা, ইউএস-বাংলা, নভোএয়ার ও এয়ার এশিয়া ছাড়াও সৌদিয়া এয়ারলাইন্স অন্তত গত তিন দিনে কোটি টাকার উপরে শুধু টিকেট বুকিং করেছে।

এয়ারলাইন্সগুলোর সংশ্লিষ্টরা বলছেন, তিন দিনব্যাপী এই মেলায় তারা ব্যাপক সাড়া পেয়েছেন। অল্প সময়ে প্রতিটি এয়ারলাইন্স গড়ে ২০ লাখ টাকার উপরে করে টিকিট বুকিং পেয়েছে। যদিও এ নিয়ে কেউই সরাসরি কথা বলতে রাজি হয়নি। তবে তারা বেশ খুশি টিকিট বুকিং পেয়ে।

মেলার শুরুর দিন থেকে ভিসা প্রসেসিং, হোটেল বুকিং এবং টিকিট বুকিং বিভিন্ন অফার দিয়েছে এয়ারলাইন্স এজেন্সিগুলো। ফলে মেলায় আগত দর্শনার্থীরা তাদের সুবিধামতো অফার লুফে নিয়েছেন।

মেলায় শুধু ভ্রমণের জন্য টিকিট বুকিং করতেই অনেক আসেননি কেউ কেউ এসেছিলেন এশিয়ার পার্শ্ববর্তী দেশগুলোতে চিকিৎসার ব্যবহার এবং ভ্রমণে কত টাকা ব্যয় হবে তারা কীভাবে যাবেন এমন সংক্রান্ত তথ্য জানতেও। এ জন্য বেশকিছু স্টলও বসেছিল মেলায়। 

এমআইকে/এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর