সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

বিমানে লাগেজ ফি বাঁচাতে এ কী করলেন তরুণী!

এভিয়েশন ডেস্ক
প্রকাশিত: ২০ মে ২০২৩, ০৩:৩৫ পিএম

শেয়ার করুন:

বিমানে লাগেজ ফি বাঁচাতে এ কী করলেন তরুণী!

বিশ্বের প্রতিটি বিমানেই যাত্রীরা নির্দিষ্ট পরিমান ওজনের ব্যাগ বহন করতে পারেন। অতিরিক্ত পরিমানে লাগেজের জন্য দিতে হয় বাড়তি ফি। লাগেজ ফি বাঁচাতে অভিনব কাজ করলেন আন্তর্জাতিক রুটের এক যাত্রী। 

অনেকেই বিমান ভাড়ার পর লাগেজের জন্য এই অতিরিক্ত ফি দিতে রাজি থাকেন না। কিন্তু প্রয়োজনীয় জিনিস না গিয়েও উপায় থাকে না। তাই অতিরিক্ত ফি না দিয়ে নির্দিষ্টি পরিমাণের অতিরিক্ত জিনিস নিয়ে যাওয়ার জন্য অনেক বিমানযাত্রীই বিভিন্ন পন্থা অবলম্বন করে থাকেন। 


বিজ্ঞাপন


ঠিক যেমনটা করছেন এক অস্ট্রেলীয় তরুণী। ১৯ বছরের ওই অস্ট্রেলিয়ান সুন্দরী সম্প্রতি বিমান যাত্রা করেছিলেন। কিন্তু অতিরিক্ত জামা কাপড় নিয়ে যাওয়ার জন্য অতিরিক্ত ফি এড়াতে হালকা করতে চেয়েছিলেন সুটকেসকে। সে জন্য সুটকেস থেকে বের করে একাধিক জামা গায়ে পরে নেন তিনি। সাড়ে পাঁচ কেজি ওজনের জামা নিজের গায়ে চাপিয়েছিলেন তিনি। অবশ্য এ জন্য তাকে ফাইনও দিতে হয়েছে উড়ান পরিচালনাকারী সংস্থাকে।

aviation১৯ বছরের ওই অস্ট্রেলিয় তরুণীর নাম আদ্রিয়ানা ওকাম্পো। জেটস্টার এয়ারলাইন্সে করে মেলবোর্ন থেকে অ্যাডিলেড নিজের বাড়িতে ফিরছিলেন তিনি। নিজের বান্ধবীদের সঙ্গে ঘুরে বাড়ি ফিরছিলেন আদ্রিয়ানা। ওই উড়ান সংস্থা সর্বোচ্চ সাত কেজির লাগেজ বিনামূল্যে নিয়ে যেতে দেয়। এর বেশি লাগেজের ওজন হলে তার জন্য টাকা দিতে হয়। তা এড়াতেই আদ্রিয়ানা সাড়ে পাঁচ কেজির পোশাক নিজের গায়ে চাপিয়ে নেন। টি-শার্ট, জ্যাকেট, ট্রাউজার যা ছিল সব পরে নিয়েছিলেন।

সেই ঘটনার কথা আবার নিজেই ভিডিও করে জানিয়েছেন আদ্রিয়ানা। এত পোশাক গায়ে পরার কারণ জানানোর পাশাপাশি তিনি জানিয়েছেন, এ রকম দেখে বিমানবন্দরে উপস্থিত অন্যরা হাসাহাসি করছিল। তাদের ‘ভাল্লুকের’ মতে দেখতে লাগছিলও বলে মজা করেছেন ওই তরুণী। কিন্তু তা সত্ত্বেও তাদের হ্যান্ড লাগেজ ছিল ১ কেজির বেশি। সে জন্য ৬৫ ডলার জরিমানা দিতে হয়েছে।

২০১৯ সালেও এ রকম ঘটনা ঘটেছিল অস্ট্রেলিয়ায়। সে সময় এক যাত্রী প্রায় আড়াই কেজি পোশাক পরেছিলেন অতিরিক্ত লাগেজ ফি এড়াতে।


বিজ্ঞাপন


এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর