শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

ঢাকা ট্রাভেল মার্টের দ্বিতীয় দিনে অফারের ছড়াছড়ি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৯ মে ২০২৩, ০৯:৪৬ পিএম

শেয়ার করুন:

ঢাকা ট্রাভেল মার্টের দ্বিতীয় দিনে অফারের ছড়াছড়ি

রাজধানীর হোটেল প্যান প্যাসেফিক সোনারগাঁওয়ে চলছে তিন দিনব্যাপী ঢাকা ট্রাভেল মার্ট। এতে স্পন্সর করেছে বেসরকারি এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা। আকাশপথের টিকিট বুকিং, হোটেল ও রিসোর্টে থাকা ছাড়াও নানা সেবার তথ্য নিয়ে হাজির হয়েছে প্রায় অর্ধশত প্রতিষ্ঠান। মেলায় প্রতিটি স্টলে চলছে কমবেশি অফারের হিড়িক। বিশেষ করে আকাশপথে টিকিট বুকিং করলে বেসরকারি এয়ারলাইন্সগুলো ১০ থেকে ২০ শতাংশ ছাড় দিচ্ছে। তবে অফার পেয়ে মেলায় বেশ খুশি আগত দর্শনার্থীরা।

শুক্রবার (১৯ মে) বিকেলে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে মেলা ঘুরে সংশ্লিষ্ট ও দর্শনার্থীদের সঙ্গে কথা এসব তথ্য জানা গেছে।


বিজ্ঞাপন


মেলায় আসা বেসরকারি এয়ারলাইন্সগুলো দেশ ও বিদেশের রুটে ১০ থেকে ২০ শতাংশ ছাড় দিচ্ছে। এমন ছাড়ে খুশি অনেকে। দেশের অভ্যন্তরের কক্সবাজার সিলেট ছাড়াও মালয়েশিয়া, সিঙ্গাপুর ও থাইল্যান্ড যাওয়ার জন্য অনেকে আকাশপথের টিকিট বুকিং থেকে শুরু করে রাজধানীতে বসে হোটেল বুকিং করছেন। তবে বেশীরভাগ বুকিংকারী কোরবানির ঈদের পরে বিদেশে যাত্রা করবেন বলে জানিয়েছেন।

melaসপরিবারে ঈদের পর দুবাই যেতে চান রবিউল ইসলাম। মেলায় প্রথমে এসেই তিনি ফ্লাই দুবাই এর স্টলে গিয়ে অফার সম্পর্কে জেনে নেন। পরে টিকিট বুকিং দিয়ে বের হয়ে আসছিলেন। এসময় তার সাথে কথা হচ্ছিল। তিনি বলেন, মেলায় এসে অফার পেলাম। ব্যাটে-বলে মিলে যাওয়ায় বুকিং দিয়ে দিলাম।

বাংলাদেশ থেকে থাইল্যান্ডের ব্যাংকক আকাশপথে ভ্রমণ করলে হ্যান্ড লাগেজ ৭ কেজি ও সাথে আরও তিন কেজি ও ফ্লাইটে খাওয়া একদম ফ্রি দেবে এয়ার এশিয়া। এজন্য ভাড়া গুনতে হবে ২৫ হাজার টাকা। তবে এই অফার পেতে চলতি মাসে টিকিট কেটে ভ্রমণ করতে হবে। সেই অফারের কথা বলছিলেন এয়ারলাইন্সটির মার্কেটিং বিভাগের কর্মকর্তা ইমরান হারুন।

মেলায় যেমন এয়ারলাইন্সগুলো বিভিন্ন অফার ঘোষণা করেছে ঠিক তেমনি পর্যটন এলাকাগুলোতে পর্যটক ধরতে অর্ধেকের বেশি অফার ঘোষণা করেছে হোটেল ও রিসোর্ট নিয়ে কাজ করা প্রতিষ্ঠান বেস্ট ওয়েস্টার্ন। হোটেল বেস্ট ওয়েস্টার্ন এর অফারগুলো বলছিলেন প্রতিষ্ঠানটির ক্যাটারিং সেলস বিশেষজ্ঞ  ফাহমিদা আফরিন।


বিজ্ঞাপন


তিনি জানান, তারা কক্সবাজারে তাদের হোটেল রুম বুকিং করলে ৬০ শতাংশ ভাড়া ছাড় দিচ্ছেন। যার এক রুমের ভাড়া আসবে প্রায় আট হাজার টাকা। কিন্তু কেউ অফার নিলে তাকে গুনতে হবে মাত্র ৪ হাজার ৫০০ টাকা।  আর এই অফার তিনি পাবেন কক্সবাজারের কলাতলীতে অবস্থিত বেস্ট ওয়েস্টার্ন হোটেলে একটি কক্ষে ভাড়া নিলে।  প্রতিষ্ঠানটির ঢাকায় অবস্থিত নিকুঞ্জতে রুম বুকিং করলে ব্রেকফাস্টও অফারে রেখেছেন তারা।

melaতাদের মতই রুম ভাড়ায় অফার দিয়েছে হোটেল সি পার্ল বিচ। হোটেলটির এক্সিকিউটিভ সেলস কর্মকর্তা মিরাজ জানান, হোটেলটিতে কক্সবাজারের একটি রুমে একদিনের জন্য হোটেল বুকিং দিলে ১৮ হাজার টাকায় সেই ব্যক্তি তিন দিন থাকতে পারবেন। একইভাবে ২২ হাজার টাকায় ৩ দিন থাকা ও সুইমিং পুলে সাঁতারে ৭০০ টাকা চার্জ হলে সেটিও ২৫ শতাংশ ডিসকাউন্ট দিচ্ছেন তারা। এজন্য মেলায় আগতদের তারা ডিসকাউন্ট কার্ড বিলি করছেন।  এছাড়াও তারা ঢাকায় থাকা তাদের হোটেলে ডিসকাউন্ট এর পাশাপাশি ক্রুজে ভ্রমণের ওপরও অফার দিচ্ছেন।

মেলায় বিমান টিকেট এবং হোটেলে বুকিংয়ে সহায়তা করার জন্য যেমন বিভিন্ন প্রতিষ্ঠানের হাজির হয়েছে ঠিক তেমনি কেউ কেউ বিদেশ যাওয়ার আগে ভিসা প্রসেসিংয়ের উপরও অফার নিয়ে হাজির হয়েছে। তেমনি একটি একটি প্রতিষ্ঠান বেস্ট ফ্লাইট। তারা ঢাকা টু দুবাই পরিবারসহ ভ্রমণ করতে চাইলে তাতে ভিসা করানোর ওপর ৩০ শতাংশ ছাড় দিচ্ছে। প্রতিজন তারা ভিসা করানো বাবদ ১৮ হাজার করে আর শিশু হলে ১২ হাজার টাকা নিচ্ছেন।  তবে এই শিশুর ফিতে তারা ৩০ শতাংশ ছাড় দিচ্ছেন বলে জানালো প্রতিষ্ঠানটির কর্মকর্তা সুজন।

melaএশিয়ার দেশ নেপাল ভুটান শ্রীলংকা ও মালদ্বীপ ছাড়াও মালয়েশিয়া, থাইল্যান্ড ও সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশ কম্বো ভ্রমণ করলে সব ভ্রমণের ওপর ১০ ছাড় দিচ্ছে ট্রাভেলিয়নবিডি। প্রতিষ্ঠানটি সেলস এক্সিকিউটিভ মেহেদি হাসান শুভ ঢাকা মেইলকে বলেন, আমরা দেশের বাহিরে প্রতিটি কম্বো ভ্রমণের উপর ১০ শতাংশ ছাড় দিয়েছি। এছাড়া আমরা দেশের অভ্যন্তরে সাজেক, রাঙ্গামাটি, সিলেট, সুনামগঞ্জ ও বান্দরবানে ভ্রমণ করলেও অফার দিচ্ছি।

মেলায় আগতরা বিভিন্ন স্টলে গিয়ে কে কেমন অফার দিয়েছে তা খোঁজার চেষ্টা করছেন। যেখানে মনে মিলছে সেই প্রতিষ্ঠানের টিকিট বুকিং অথবা হোটেল বুকিং করতে কোনোভাবে ভুল করছেন না তারা।

এমআইকে/এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর