শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

আকর্ষণীয় অফারে জমে উঠেছে এয়ার অ্যাস্ট্রা ট্রাভেল মার্ট

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৯ মে ২০২৩, ০২:৪৪ পিএম

শেয়ার করুন:

আকর্ষণীয় অফারে জমে উঠেছে এয়ার অ্যাস্ট্রা ট্রাভেল মার্ট

রাজধানী ঢাকার হোটেল সোনারগাঁও প্যান প্যাসেফিকে শুরু হয়েছে তিন দিনব্যাপী এয়ার অ্যাস্ট্রা ট্রাভেল মার্ট। মেলার দ্বিতীয় দিনে সকাল থেকে বিভিন্ন আকর্ষণীয় অফারে বেশ জমে উঠেছে। বিশেষ করে মেলায় আগত বেসরকারি এয়ারলাইন্সগুলোর স্টলগুলোতে টিকিট ক্রেতা ও দর্শনার্থীদের ভিড় জমছে। ছুটির দিন হওয়ায় বিকেলের দিকে ভিড় বাড়বে বলে মনে করছেন মেলায় আগত দর্শনার্থী ও সংশ্লিষ্টরা।

শুক্রবার (১৯ মে) সকাল থেকে হোটেল সোনারগাঁও এর পূর্ব পাশে থাকা হলরুমে অনুষ্ঠিত হচ্ছে এই মেলা।


বিজ্ঞাপন


কেউ কেউ তো একটা টিকেট কিনলে হোটেল থাকা ফ্রি সে অফারও জানাচ্ছেন। পাশাপাশি অনলাইনে রেজিস্ট্রেশন করে অনেকে লুফে নিচ্ছে র‍্যাফেল ড্র’র মাধ্যমে বিমান টিকেট।

মেলায় দেশীয় ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনাকারী বিভিন্ন এয়ারলাইন্সগুলো ছাড়াও ট্রাভেল এজেন্সি, বিভিন্ন দেশে চিকিৎসা সেবা নেয়ার জন্য সেবাদানকারী প্রতিষ্ঠান, হোটেল ভাড়া প্রদানকারী এবং বিক্রয়কারী রিসোর্ট প্রতিষ্ঠান, প্লেনের টিকিট বিক্রয়কারী এজেন্সি ও বিভিন্ন দেশে ইমিগ্রেন্ট হতে সহায়তা ও সম্পত্তি কেনার ব্যাপারে সহায়তা করতে স্টল বসিয়েছে এমন প্রতিষ্ঠানও রয়েছে।

air-astraএয়ার অ্যাস্ট্রা’র জনসংযোগ কর্মকর্তা শুভ বলেন, আমরা গতকাল থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। টিকেট বুকিং দেয়ার জন্য সরাসরি অনেকে মেলায় আসছেন। আমরা বর্তমানে যেসব রুটে ফ্লাইট পরিচালনা করছি তার মধ্যে কক্সবাজার ও সিলেটে ভালো সাড়া পাচ্ছি।

মেলায় অন্যান্য স্টলের থেকে এয়ারলাইন্সগুলোর বিদেশ ভ্রমণে অফার ও টিকিট বুকিং দিতে অনেকে আসছেন। দেশের অভ্যন্তরের ফ্লাইট পরিচালনাকারী তিন বেসরকারি এয়ারলাইন্স ছাড়াও বিদেশি এয়ারলাইন্স সৌদিয়া, ফ্লাই দুবাই, সালাম নানাভাবে ছাড় দিচ্ছে। ক্রেতা আকৃষ্ট করতে কেউ ১০ শতাংশ থেকে ২০ শতাংশ পর্যন্ত অফার ঘোষণা করেছে।


বিজ্ঞাপন


শুধু কি তাই, কেউ কেউ তো একটা টিকেট কিনলে হোটেল থাকা ফ্রি সে অফারও জানাচ্ছেন। পাশাপাশি অনলাইনে রেজিস্ট্রেশন করে অনেকে লুফে নিচ্ছে র‍্যাফেল ড্র’র মাধ্যমে বিমান টিকেট।

দুই মেয়েকে নিয়ে মেলায় এসেছিলেন পুরান ঢাকার আসলাম উদ্দিন। তিনি ঢাকা মেইলকে বলেন, মেলায় আসলে অফার পাওয়া যায়। কোরবানির আগে অথবা পরে থাইল্যান্ড অথবা মালয়েশিয়া ঘুরতে যাব। এজন্য আসলাম যদি কোন অফার পাই। এসে দেখছি অনেকে অফার দিয়েছে। এরকম মেলা প্রতি তিন মাস অন্তর অন্তর করা দরকার।

এ ধরনের মেলা যত হবে মানুষ পর্যটনে তত বেশি আকৃষ্ট হবে বলে মনে করেন তিনি।

novoairনভোএয়ারের জনসংযোগ কর্মকর্তা নীলাদ্রি মহারত্ম বলেন, ভ্রমণকারীরা সরাসরি এসে আমাদের স্টল থেকে টিকিট বুকিং ও অফার জানতে পারছেন। আমরাও মেলা উপলক্ষে টিকিট বুকিং ও ভ্রমণে ছাড় দিছি। ভালো সাড়া পাওয়া যাচ্ছে। 

ইউএস-বাংলার স্টলে যারা কাজ করছেন, তারাও বেশ ব্যস্ত সময় পার করছেন। তবে মেলায় ইউএস-বাংলা ও এয়ার এয়ার অ্যাস্ট্রার স্টলে ভিড় একটু বেশি। কারণ হিসেবে খোঁজ নিয়ে জানা যায়, গত সপ্তাহে অনেকে কক্সবাজার ঘুরতে যেতে চাইলেও ঘূর্ণিঝড় মোখার কারণে যেতে পারেননি। এ কারণে অনেকেই এসেছেন টিকেট বুকিংয়ের জন্য। পাশাপাশি মেলায় পরিদর্শন করে যদি কোনো অফার পাওয়া যায়।

গুলশান থেকে এসেছেন সাদিয়া আফরিন। তিনি তার এক বিদেশি বান্ধবীকে নিয়ে এসেছেন। তিনি জানান, কোরবানির পর তিনি থাইল্যান্ড ও সিঙ্গাপুর ঘুরতে যাবেন। এজন্য মেলায় কি অফার চলছে জানতে এসেছেন।

শুধু সাদিয়া ইসলাম নয়, তার মত আরও অনেকেই এই মেলায় এসেছেন, যাদের অধিকাংশই অফার সম্পর্কে জানতে এসেছেন। এয়ারলাইন্সগুলোর পক্ষ থেকে দেয়া অফারে মন খুশি হলে সঙ্গে সঙ্গে বুকিং করছেন অনেকেই।

মেলায় আগত দর্শনার্থীরা বিভিন্ন অফারের খুঁটিনাটি বিষয়ে জানছেন। পাশাপাশি কোন মাসে কত তারিখে কোন দেশে ভ্রমণ করলে ভালো অফার মিলবে এসব বিষয়ে ভালো করে বুঝিয়ে দিয়েছেন স্টলগুলোতে থাকা কর্মীরা।

এমআইকে/এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর