বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রথমবার বিমানে উঠেই ধূমপান করে ধরা খেলেন

এভিয়েশন ডেস্ক
প্রকাশিত: ১৭ মে ২০২৩, ০৪:০৯ পিএম

শেয়ার করুন:

প্রথমবার বিমানে উঠেই ধূমপান করে ধরা খেলেন

বিমানে ধূমপান নিষিদ্ধ। একথা অনেকেরই জানা নেই। বিশেষ করে যিনি আগে কখনোই ভ্রমণ করেননি তার জানার কথাও নয়। যদিও সব ধরনের যানবাহনে ধূমপান নিষিদ্ধ। 

প্রথমবার বিমান ভ্রমণে ধূমপান করে ধরা খেলেন এক যাত্রী। ওই যাত্রী বিমানের শৌচাগারে বসে ধূমপান করেছিলেন। ওই যাত্রীকে গ্রেফতার করা হয়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষকে যাত্রী জানিয়েছেন, বিমানে যে ধূমপান নিষিদ্ধ তা জানা ছিল না তার।


বিজ্ঞাপন


ঘটনাটি ঘটিয়েছেন ভারতের রাজস্থানের পালি জেলার মারওয়ার জংশন এলাকার বাসিন্দা এম প্রবীণ কুমার। নির্মাণশিল্পে কাজকর্ম করেন তিনি। তারই এক আত্মীয়কে নিয়ে আকাসা এয়ারের বিমানে বেঙ্গালুরু আসছিলেন প্রবীণ। কিন্তু মাঝ আকাশেই বিড়ি খেয়ে ধরা পড়ার পর তার ঠাঁই হয়েছে বেঙ্গালুরুর সেন্ট্রাল জেলে।

airplaneবেঙ্গালুরুরের পুলিশ জানিয়েছে, প্রবীণ এক বয়স্ক আত্মীয়কে নিয়ে বেঙ্গালুরু আসছিলেন। কথা ছিল, অপর এক আত্মীয়ের শেষকৃত্যে যোগ দেবেন। কিন্তু বিমান যখন মাঝ আকাশে, প্রবীণ আসন ছেড়ে উঠে শৌচাগারে বিড়ি ধরান। ধোঁয়ায় বিমানের বিপদঘণ্টা বেজে ওঠে। আটক করা হয় প্রবীণকে। 

প্রবীণ জানান, তিনি নিয়মিত ট্রেনে যাতায়াত করলেও বিমানে এই প্রথম সফর করছেন। ট্রেনের শৌচাগারে গিয়ে নিয়মিত ধূমপান করতে অভ্যস্ত প্রবীণ। পাশাপাশি, তার ধারণাতেও ছিল না বিমানের ক্ষেত্রে নিয়মে ব্যাপক কড়াকড়ি রয়েছে। স্বভাবতই, বিমানের শৌচাগারে গিয়ে ধূমপান করতে থাকেন তিনি। তাতেই ধরা পড়ে যান।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর