শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিমানের ইকোনমি শ্রেণিতে মিলবে যে ৫ সুবিধা

এভিয়েশন ডেস্ক
প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২৩, ০৮:২৪ পিএম

শেয়ার করুন:

বিমানের ইকোনমি শ্রেণিতে মিলবে যে ৫ সুবিধা

প্রথমবার বিমান ভ্রমণকারীদের জন্য ইকোনমি শ্রেণিকে বিজনেস শ্রেণি মনে হয়। তবে যারা সাধারণত ভ্রমণ করে থাকেন, তারা কখনও কখনও বিজনেস শ্রেণিতে ভ্রমণের ইচ্ছে পোষণ করেন। কিন্তু শুধুমাত্র খরচের কারণে সম্ভব হয় না। ইকোনমি শ্রেণির ভাড়া বিজনেস এবং প্রথম শ্রেণির তুলনায় অনেকটাই কম। তাই অনেকেই এর মধ্যেও আরামদায়ক আসনটি বেছে নিতে পারেন। আবার কেউ কেউ ইকোনোমিক শ্রেণির বিকল্প আসন নেন। কিন্তু এই সিটে বসে যাত্রা করারও অনেক সুবিধা রয়েছে। এমন অনেক জিনিস রয়েছে, যা সব সময় এই শ্রেণির যাত্রীদের নানা সুযোগ-সুবিধা দেয়। চলুন জেনে নিই বিমানের ইকোনমি শ্রেণিতে মিলবে যে ৫ সুবিধা।

​বিনামূল্যে চেক করা ব্যাগ


বিজ্ঞাপন


কিছু আন্তর্জাতিক এয়ারলাইন্সে কখনও কখনও ব্যাগের ওজন নিয়ে কোনও সমস্যা না করে বিনামূল্যে ব্যাগ চেকিং করার সুযোগ দেয়।

eonomy-seatহেডরেস্ট ​উইংস

অনেক ইকোনমি ক্লাস সিটে সাধারণ সিট দেখতে পাবেন। কিন্তু কিছু আন্তর্জাতিক ফ্লাইট আছে যাদের ইকোনমি ক্লাসের সিটগুলোতে হেডরেস্ট উইংস দেওয়া আছে। সেখানে বসে বসে মাথা হেলিয়ে বিশ্রাম নিতে পারবেন।

চার্জিং পয়েন্ট


বিজ্ঞাপন


ইকোনমি আসন কিন্তু রীতিমতো জীবন রক্ষাকারী হতে পারে। কারণ, এখানে একটি চার্জিং পয়েন্ট রয়েছে যেখানে ফোন চার্জ করতে পারেন।

​বিনামূল্যে খাবার

বিমানে একটি ছোট নাস্তাও পেট ভরা রাখতে পারে। যেমন— ডেল্টা এয়ারলাইন্স মেক্সিকো সিটি থেকে নিউ ইয়র্ক সিটিতে যাওয়ার পথে স্যান্ডউইচ পরিবেশন করে। আবার কোপা এয়ারলাইন্সও বিনামূল্যে খাবার পরিবেশন করে। ক্যানকুন এবং পানামা সিটির মধ্যে ছোট ফ্লাইটেও গরম খাবার পরিবেশন করা হয়। মেক্সিকো সিটি থেকে নিউ ইয়র্ক সিটির অ্যারো মেক্সিকো ফ্লাইটেও স্যান্ডউইচ পরিবেশন করা হয়।

eonomy-seat​বালিশ এবং কম্বল

এমন কিছু এয়ারলাইন্স আছে যারা এখনও ইকোনমি শ্রেণির যাত্রীদের বালিশ এবং কম্বল সরবরাহ করে। বেশকিছু আন্তর্জাতিক ফ্লাইট এবং ল্যাটিন আমেরিকার ফ্লাইটে এই সুবিধা পাওয়া যায়।

বিমানে যখন একটি ফ্লাইট বুক করবেন তখন এই ধরনের সুযোগ-সুবিধা আছে কি না, তা জেনে নিন। ফলে কম খরচে অধিক সুবিধা পেয়ে যাবেন।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর