মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিলাসবহুল ৫ এয়ারলাইন্সে প্রথম শ্রেণির যাত্রীরা যেসব পরিষেবা পায়

এভিয়েশন ডেস্ক
প্রকাশিত: ১০ এপ্রিল ২০২৩, ০৮:২০ পিএম

শেয়ার করুন:

বিলাসবহুল ৫ এয়ারলাইন্সে প্রথম শ্রেণির যাত্রীরা যেসব পরিষেবা পায়

বিমান ভ্রমণ সবচেয়ে আরামদায়ক এবং বিলাসবহুল হিসেবে বিবেচিত। এতে বিভিন্ন শ্রেণির আসন রয়েছে। যেমন— প্রথম শ্রেণি, বিজনেস শ্রেণি, প্রিমিয়াম ইকোনমি, এবং ইকোনমি শ্রেণি। তবে প্রথম শ্রেণির ভ্রমণ সবচেয়ে বেশি বিলাসবহুল এবং স্বাভাবিকভাবেই টিকিটের দামও অনেক বেশি। প্রথম শ্রেণির আসনে চড়ে ভ্রমণের ক্ষেত্রে মিলবে বিভিন্ন সুযোগ-সুবিধা। বাণিজ্যিক এয়ারলাইন্সগুলির প্রথম শ্রেণির আসনের যাত্রীদের অসাধারণ ডাইনিং, প্রাইভেট স্পেস, বিলাসবহুল সুযোগ-সুবিধা, প্রিমিয়াম ড্রিঙ্ক পরিষেবা এবং বিমানবন্দর থেকে যাতায়াতের জন্য ব্যক্তিগত পরিবহনের মতো সুবিধা দেওয়া হয়। চলুন জেনে নিই বিলাসবহুল ৫ এয়ারলাইন্সের প্রথম শ্রেণির পরিষেবাগুলো।

singapore-airlinesসিঙ্গাপুর এয়ারলাইন্স


বিজ্ঞাপন


বিশ্বের বৃহত্তম প্রথম শ্রেণির আসন মিলবে সিঙ্গাপুর এয়ারলাইন্সে। এটির বিমানবালাদের ব্যবহার যেমন ভালো, তেমনই খাবারের মানও অসাধারণ। প্রথম শ্রেণির কেবিনে ছয়টি স্যুট থাকে। কেবিনটি উপরের ডেকের দিকে থাকে। প্রতিটি স্যুটে একটি করে পৃথক আরামদায়ক বিছানা থাকে, যা সুবিধামতো করে ব্যবহার করা যায়। রয়েছে একটি আরামদায়ক চামড়ার চেয়ার। এখানে দুটি স্যুট রয়েছে, যেখানে দুজন যাত্রী একটি সিঙ্গেল বেডকে ডাবল বেডে রূপান্তর করতে পারেন। প্রতিটি স্যুটে পোশাক রাখার একটি আলমারি এবং ৩২ ইঞ্চ ফুল এইচডি মনিটরও পাবেন।

জাপান এয়ারলাইন্স

জাপান এয়ারলাইন্সের প্রথম শ্রেণির স্যুটটিও অসাধারণ। এটি অত্যন্ত আরামদায়ক এবং বিলাসবহুল। জাপান এয়ারলাইন্স প্রথম শ্রেণির যাত্রীদের সকল প্রকার সুবিধা প্রদান করে থাকে। স্যুটের সাজসজ্জা কাঠের তৈরি। ভিতরে একটি স্টোরেজ স্পেস, একটি ইন-ফ্লাইট এন্টারটেইনমেন্ট কন্ট্রোলার, একটি ল্যাপটপ পাওয়ার সাপ্লাই এবং একটি ২৩ ইঞ্চ স্ক্রিন রয়েছে ব্যক্তিগত বিনোদনের জন্য।

emirates airways first class suiteএমিরেটস


বিজ্ঞাপন


এমিরেটস এয়ারলাইন্সের সবচেয়ে সুন্দর হলো প্রথম শ্রেণি। এর স্যুটগুলোতে মিলবে আলাদা বার সেট। মেঝে থেকে ছাদ পর্যন্ত রয়েছে স্লাইডিং দরজা। বসার জন্য রয়েছে বিলাসবহুল চামড়ার আসন। মজার বিষয় হলো, মাধ্যাকর্ষণ শক্তি শূন্য থাকলেও এই আসনটি নিজের মতো করে বসতে পারবেন। এমিরেটস স্যুটগুলোর জন্য ভার্চুয়াল উইন্ডোও আছে যাতে যাত্রীরা বাইরে দৃশ্য দেখতে পান। এই ভার্চুয়াল উইন্ডোগুলো রিয়েল-টাইম ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করে বাইরের দৃশ্য দেখায়।

etihad airways first class suiteইতিহাদ এয়ারওয়েজ

ইতিহাদ এয়ারওয়েজ বিলাসিতার ক্ষেত্রে এক ভিন্ন দৃষ্টান্ত স্থাপন করেছে। এর প্রথম শ্রেণিতে টপ-শেল্ফ পণ্যসহ একটি সিগার লাউঞ্জ, সাদা টেবিলক্লথসহ একটি লা কার্টে ডাইনিং এবং দুটি ককটেল বার রয়েছে। সঙ্গে রয়েছে একটি চামড়ার চেয়ার। এটি একদিকে যেমন একটি বসার জায়গা, তেমনই পাশাপাশি একটি ২০৮ সেন্টিমিটারের (৬ ফিট ১০ ইঞ্চ) একটি বিছানা। টেবিলক্লথ, কাটলারি, চমৎকার খাবারসহ বিভিন্ন পরিষেবা এক ভিন্ন অভিজ্ঞতা দিবে।

qatar airways first class suiteকাতার এয়ারওয়েজ

কাতার এয়ারওয়েজের প্রথম শ্রেণিকে অনেকেই সেরা পরিষেবা হিসেবে আখ্যা দিয়ে থাকেন। এয়ারলাইন্সের এই প্রশস্ত প্রথম শ্রেণিটি যাত্রীদের যাবতীয় স্বাচ্ছন্দ্যের দিকে নজর রাখে। এর অভ্যন্তরীণ সাজসজ্জার কোনও তুলনা হয় না। এখানে ওয়াইফাই এবং পাওয়ার পয়েন্টসহ একটি ওয়ার্কস্পেস রয়েছে। বিশ্রামের জন্য বিলাসবহুল বিছানাসহ একটি রিলাক্সেশন এলাকা রয়েছে। বিনোদনের জন্য বিভিন্ন ব্যবস্থা, উন্নত মানের খাবার এবং পানীয়ের অঢেল ব্যবস্থা রয়েছে। এমনকি যাত্রীদের স্বাগত জানানোর কিটগুলোও অসাধারণ।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর