মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ঢাকা

বিকল্প ব্যবস্থায় ইমেইল চালু রাখার দাবি বিমান কর্তৃপক্ষের

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩, ০২:৫৪ পিএম

শেয়ার করুন:

বিকল্প ব্যবস্থায় ইমেইল চালু রাখার দাবি বিমান কর্তৃপক্ষের

বিমানের ইমেইল সার্ভার সাময়িক বন্ধ হলেও অপারেশনাল কার্যক্রমের সঙ্গে সম্পর্কযুক্ত ইমেইল আইডিগুলো বিকল্প ব্যবস্থায় মাইক্রোসফট ক্লাউড সার্ভিসের মাধ্যমে চালু আছে বলে দাবি করেছে বিমান কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 


বিজ্ঞাপন


এতে অভিযোগ করা হয়েছে, বিমানের ইমেইল সার্ভার বন্ধ থাকার বিষয় নিয়ে কিছু গণমাধ্যমে বিভ্রান্তিকর তথ্য প্রচার করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে বিমান কর্তৃপক্ষ বলছে, ‘গত শনিবার (১৮ মার্চ) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কিছু সংখ্যক কম্পিউটার ও সার্ভার ম্যালওয়্যার দ্বারা আক্রান্ত হয় এবং সঙ্গে সঙ্গে ওইদিন সন্দেহযুক্ত সার্ভারটিকে আইসোলেটেড করে রাখা হয় এবং ইমেইল সার্ভিস বন্ধ করে দেওয়া হয়। বিকল্প ব্যবস্থায় বিমানের অপারেশনাল কার্যক্রমের সঙ্গে সম্পর্কযুক্ত ইমেইল আইডিগুলো মাইক্রোসফট ক্লাউড সার্ভিসের মাধ্যমে চালু আছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে আরও বলা হয়, ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮, ধারা-১৫ অনুসারে একটি গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামো এর অধীনে তফসিলভুক্ত একটি প্রতিষ্ঠান বিধায় ডিজিটাল নিরাপত্তা এজেন্সি কর্তৃক প্রদত্ত কারিগরি দিকনির্দেশনার আলোকে পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।’

এ বিষয়ে কোনো প্রকার বিভ্রান্তিমূলক তথ্য প্রচার না করার জন্যও বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানো হয়েছে।


বিজ্ঞাপন


বিইউ/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর