শুক্রবার, ১ মার্চ, ২০২৪, ঢাকা

বিমানে হৃদরোগে আক্রান্ত যাত্রী, জরুরি অবতরণ করেও বাঁচানো গেল না

এভিয়েশন ডেস্ক
প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩, ০৯:৩০ পিএম

শেয়ার করুন:

বিমানে হৃদরোগে আক্রান্ত যাত্রী, জরুরি অবতরণ করেও বাঁচানো গেল না

মাঝ আকাশে হৃদরোগে আক্রান্ত হয়ে এক বিমানযাত্রীর ‍মৃত্যু হয়েছে। ভারতের ঝাড়খন্ড রাজ্যের রাজধানী রাঁচি থেকে ওই যাত্রী পুণে যাওয়ার জন্য বিমানে উঠেছিলেন। কিন্তু মাঝ আকাশেই হৃদরোগে আক্রান্ত হন। বিমানেই জ্ঞান হারান। বিমান গন্তব্যে পৌঁছে  হাসপাতালে নিয়ে গেলে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। 

ঘটনাটি ঘটেছে ইন্ডিগো বিমানে। ৭৩ বছরের ওই প্রৌঢ় মাঝ আকাশে আচমকাই হৃদ্‌রোগে আক্রান্ত হন। বিমানের মধ্যেই অচেতন হয়ে পড়েন তিনি। পরিস্থিতি দেখে জরুরি অবতরণের অনুমতি চায় ইন্ডিগোর বিমানটি। তড়িঘড়ি মহারাষ্ট্রের নাগপুর বিমানবন্দরে বিমানটিকে অবতরণ করার অনুমতি দেওয়া হয়। নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করে বিমানটি। আগে থেকেই জানানো হয়েছিল বিমানের এক যাত্রীর অসুস্থ হয়ে পড়ার কথা। তৈরি ছিল অ্যাম্বুলেন্স।


বিজ্ঞাপন


indigoচিকিৎসা সংক্রান্ত কোনও প্রয়োজনের কথা ভেবে বিমানবন্দরেই অ্যাম্বুলেন্স রেখে দেওয়া হয়। সেই অ্যাম্বুলেন্সেই ওই যাত্রীকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কেআইএমএস-কিংসওয়ে হাসপাতালের ওই অ্যাম্বুলেন্সের রক্ষণাবেক্ষণকারী আয়াজ শামি জানিয়েছেন, ওই ব্যক্তির হৃদরোগে আক্রান্ত হয়ে বিমানের মধ্যেই সংজ্ঞাহীন হয়ে পড়েন। সেই অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকেরা জানান, রোগীর মৃত্যু হয়েছে অনেক আগেই।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর