শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

বিমানবালার মন জয়ের কৌশল

এভিয়েশন ডেস্ক
প্রকাশিত: ১১ মার্চ ২০২৩, ০৫:১৩ পিএম

শেয়ার করুন:

বিমানবালার মন জয়ের কৌশল

মাঝ আকাশে যাত্রীদের বিশ্বস্ত ভ্রমণসঙ্গী বিমানবালা। তারা যাত্রীদের দেখভাল করেন। বিমানে ওঠা থেকে নামা পর্যন্ত পাইলট এবং আরোহীদের খেয়াল রাখেন। খাবারও পরিবেশন করেন। এজন্য তাদের কেবিন ক্রু নামেও ডাকা হয়। এরা অনিন্দ্য সুন্দরী এবং স্মার্ট হন।

বিমান ভ্রমণে এই সুদক্ষ কর্মীবাহিনীর মন জুগিয়ে চললে আখেরে আপনার লাভই। আকাশে বসে ‘এক্সট্রা খাতিরে’র পাশাপাশি সঙ্গী হিসেবেও জুটিয়ে নিতে পারেন। চলুন জেনে নিই যেভাবে বিমানবালাদের মন জয় করবেন।


বিজ্ঞাপন


সৌজন্যতা বজায় রাখুন

যেকোনও প্রয়োজনে বিমানবালাদের ডাকতেই পারেন। কিন্তু তাদের স্পর্শ করার অধিকার আপনার নেই। তাই গায়ে হাত দিতে কথা বলতে গিয়ে তাদের বিড়ম্বনায় ফেলবেন না। এক্ষেত্রে সৌজন্যতাবোধ বজায় রাখবেন।

ভদ্র ব্যবহার করুন

বিমানবালাদের সঙ্গে ভদ্র ব্যবহার করুন। তাদের কাজের সমস্যা হয় এমন আচরণ করবেন না।


বিজ্ঞাপন


air-hostessহাসিমুখে ধন্যবাদ দিন

বিমানবালা কোনো সেবা দেয়ার পর অবশ্যই হাসিমুখে ধন্যবাদ দিন। সেক্ষেত্রে ভালো সেবা পাবেন।

ভারী জিনিস বা মালপত্র দেবেন না

বিমানবালাদের হাতে খুব ভারী জিনিস বা মালপত্র দেবেন না। যদি শারীরিক অসুবিধা থাকে তাহলে সাহায্যের জন্য বিনয়ের সঙ্গে বলতে পারেন।

বিরক্ত করবেন না

বিমানে সাহায্যের প্রয়োজন হলে আসনের উপর নির্দিষ্ট বোতাম টিপলেই বিমানবালা উপস্থিত হন। কোনো কারণ ছাড়াই তাদের বারবার ডেকে বা অহেতুক প্রশ্ন করে বিরক্ত করবেন না।

air-hostessবিনয়ের সঙ্গে সাহায্য চাইবেন

বিনয়ের সঙ্গে বিমানবালার কাছে সাহায্য চাইবেন। যদি অতিরিক্ত কোনো কিছু প্রয়োজন হয় তাহলে হাসিমুখে বিনয়ের সঙ্গে তাদের বলুন।

বিমানে বিমানবালাদের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ আচরণের মাধ্যমে তাদের মন জয় করতে পারবেন। ফলে একটি স্বাচ্ছন্দ্যপূর্ণ ও আরামদায়ক ভ্রমণ উপভোগ করতে পারবেন। এমনকি হয়ে যেতে পারে প্রেমের সম্পর্কও।

এমএইচটি/এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর