শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

মাঝ আকাশে ঝড়ের কবলে বিমান, আহত ৭

এভিয়েশন ডেস্ক
প্রকাশিত: ০৩ মার্চ ২০২৩, ১০:০০ পিএম

শেয়ার করুন:

মাঝ আকাশে ঝড়ের কবলে বিমান, আহত ৭

টেনাসির আকাশে ৩৭ হাজার ফুট উপর দিয়ে উড়ছিল লুফৎহানসার একটি বিমান। হঠাৎ তীব্র ঝোড়ো হাওয়ায় দুলতে থাকে বিমানটি। ভেতরে যারা যাত্রী ছিলেন তারা আসন থেকে ছিটকে পড়েন। আহত হন অন্তত সাত জন যাত্রী। ফ্রাঙ্কফুর্টগামী ওই বিমানটিকে ঘুরিয়ে ভার্জিনিয়ায় নিয়ে যাওয়া হয়েছে।

বুধবার রাতে ফ্রাঙ্কফুর্টগামী ওই বিমানটিকে ঘুরিয়ে নিয়ে যাওয়া হয় আমেরিকার ভার্জিনিয়ায়। সেখানকার ওয়াশিংটন ডালাস আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটিকে অবতরণ করানো হয়।


বিজ্ঞাপন


airডালাস আন্তর্জাতিক বিমানবন্দরে মুখপাত্র মাইকেল ক্যাবেজ বলেন, টেক্সাসের অস্টিন থেকে ফ্রাঙ্কফুর্টের উদ্দেশে বুধবার রাতে রওনা দিয়েছিল লুফৎহানসার ফ্লাইট ৪৬৯ বিমনাটি। তবে টেনেসির আকাশে ৩৭ হাজার ফুট উপর দিয়ে যাওয়ার সময় দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে সেটি। আকাশ পরিষ্কার থাকলেও তীব্র গতিতে বাতাস বইছিল সে সময়। তার জেরে প্রচণ্ড দুলতে থাকে বিমানটি। বিমানযাত্রীদের অনেকেরই অল্পবিস্তর চোটআঘাত লেগেছে। এর পর বিমানটিকে ঘুরিয়ে ভার্জিনিয়ায় নিয়ে যাওয়া হয়।

airআমেরিকার বেসামরিক বিমান পরিবহণ নিয়ন্ত্রক প্রতিষ্ঠান ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন একটি বিবৃতি জারি করে জানিয়েছে, লুফৎহানসার এয়ারবাস এ৩৩০ বিমানের আহত যাত্রীদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

airদুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে মাঝ আকাশে বিমানের ভিতর কী অভিজ্ঞতা হয়েছিল তার বর্ণনা দিয়েছেন সুজ়ান জিমানম্যান নামের লুফৎহানসার ওই ফ্লাইটের এক যাত্রী। তিনি বলেন, ‘খুবই বিপর্যস্ত অবস্থা! যেন মনে হচ্ছিল, সব কিছুই স্লো মোশনে চলছে। ধীরে ধীরে উপরে উঠে সব কিছু এক ঝটকায় নিচে নেমে আসছিল, ঠিক যেন সিনেমায় মতো।’

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর