শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিমানের টয়লেট থেকে ৪০টি স্বর্ণের বার জব্দ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১:২৬ পিএম

শেয়ার করুন:

বিমানের টয়লেট থেকে ৪০টি স্বর্ণের বার জব্দ
ফাইল ছবি

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমানের টয়লেট থেকে ৪০টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। প্রায় ২ ঘণ্টা অভিযান চালিয়ে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ওই স্বর্ণের বারগুলো জব্দ করে ঢাকা কাস্টমস কর্তৃপক্ষ। যার আনুমানিক মূল্য প্রায় সাড়ে ৪ কোটি টাকা।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটা থেকে সাড়ে ৪টা পর্যন্ত এই অভিযান চালায় ঢাকা কাস্টমস কর্তৃপক্ষ।


বিজ্ঞাপন


এ বিষয়ে তাৎক্ষণিকভাবে কাস্টমস হাউজের কারও বক্তব্য পাওয়া যায়নি। তবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কয়েকজন কর্মকর্তা স্বর্ণের বার জব্দের বিষয়টি নিশ্চিত করেছেন।

>> আরও পড়ুন: খেলনার গাড়ির ভেতরে ১০টি স্বর্ণের বার উদ্ধার

বিমানবন্দর সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে মাসকট থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওই ফ্লাইটটি ঢাকায় অবতরণ করে। ফ্ল্যাটটি চট্টগ্রাম হয়ে ঢাকায় এসেছিল। পরে শাহজালাল বিমানবন্দরে সব যাত্রীরা নেমে যায়। তবে ওই সময় গোপন তথ্যে কাস্টমস কর্তৃপক্ষ জানতে পারে বিমানের সেই ফ্লাইটটিতে অবৈধভাবে স্বর্ণ আনা হয়েছে।

একপর্যায়ে দুপুর আড়াইটা থেকে সাড়ে চারটা পর্যন্ত টানা অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন উপকমিশনার (এয়ারফ্রেইট) ইসরাত জাহান রুমা ও উপ কমিশনার (প্রিভেন্টিভ) সৈয়দ মোকাদ্দেস হোসেন। পরে বিমানের টয়লেটে থাকা আয়নার পেছনে কৌশলে লুকানো অবস্থায় ৪০টি স্বর্ণের বার জব্দ করা হয়। স্বর্ণের বারগুলো আয়নার পেছনে পরিত্যক্ত অবস্থায় স্কচটেপে মোড়ানো ছিল। তবে এ ঘটনায় জড়িত কাউকে আটক করতে পারিনি কাস্টমস 


বিজ্ঞাপন


এমআইকে/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর