শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

সিলেটে ওড়ার সময় ফেটে গেল বিমানের চাকা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:০৪ পিএম

শেয়ার করুন:

সিলেটে ওড়ার সময় ফেটে গেল বিমানের চাকা

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অল্পের জন্য রক্ষা পেল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান। শতাধিক যাত্রী নিয়ে উড্ডয়নের সময় চাকা ফেটে যাওয়ায় তাৎক্ষণিকভাবে বিমানটি রানওয়ে থেকে ফিরিয়ে আনা হয়। এই ঘটনায় যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দিলেও সবাইকে নিরাপদে নামিয়ে আনে কর্তৃপক্ষ। 

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে এই ঘটনা ঘটে। এরপর থেকে বিমানবন্দরটিতে বিমান ওঠানামা সাময়িক বন্ধ রয়েছে। 


বিজ্ঞাপন


সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ উদ্দিন আহমদ সাংবাদিকদের জানান, ১৪৮ জন যাত্রী নিয়ে বাংলাদেশ বিমানের একটি অভ্যন্তরীণ ফ্লাইট (বিজি-৬০২) ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। রানওয়েতে ১০০০ মিটারের মধ্যে বিমানের চাকা ফেটে যায়।

ওসমানী বিমানবন্দর সূত্রে জানা যায়, বিমানের বোয়িং-৭৩৭ উড়োজাহাজটি ১৪৮ জন যাত্রী নিয়ে সিলেট থেকে ঢাকার উদ্দেশে ১২টা ৫৫ মিনিটে উড্ডয়নের কথা ছিলে। উড়োজাহাটি রানওয়েতে যাত্রা শুরুর পরপর বিকট শব্দে পেছনের চাকা ফেটে যায়। এসময় পুরো উড়োজাহাজে তীব্র ঝাঁকুনির সৃষ্টি হয়।

এমন ঘটনায় যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দেয় জানিয়ে এই ফ্লাইটের যাত্রী মোস্তাক হায়াত খান বলেন, হঠাৎ করে বিকট শব্দে বিমানটিতে ঝাঁকুনি শুরু হয়। এতে যাত্রীদের সবাই আতঙ্কিত হয়ে পড়েন। কেউ কেউ চিৎকারও শুরু করেন।

মোস্তাক হায়াত বলেন, ঝাঁকুনি শুরু হলে পাইলট বিমানের গতি কিছুটা মন্থর করেন। এরপর আবার উড্ডয়নের চেষ্টা করেন। তখন আবার ঝাঁকুনি শুরু হয়। পরে তারা খোঁজ নিয়ে জানতে পারেন পেছনের চাকা পাংচার হয়েছে।


বিজ্ঞাপন


বিমানবন্দর সূত্র জানিয়েছে, চাকা ফেটে যাওয়া বিমানটির মেরামত কাজ চলছে ইঞ্জিনিয়ারিং সেকশনে। যাত্রীদের ঢাকা আনার জন্য বিকল্প একটি বড় এয়ারক্রাফট ব্যবস্থা করা হচ্ছে। বিকেলের মধ্যে বিকল্প উপায়ে তাদের ঢাকায় পৌঁছানো হবে।

এমআইকে/কেআর/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর