শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

আজ থেকে শাহজালাল বিমানবন্দরে ৫ ঘণ্টা বিমান চলাচল বন্ধ থাকবে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৪২ এএম

শেয়ার করুন:

আজ থেকে শাহজালাল বিমানবন্দরে ৫ ঘণ্টা বিমান চলাচল বন্ধ থাকবে

হজরত শাহজালাল রহ. আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ের সংস্কারকাজ চলছে। ফলে আজ থেকে ৩ এপ্রিল পর্যন্ত রাত ২টা থেকে সকাল ৭টা পর্যন্ত অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের বিমান চলাচল বন্ধ থাকবে।

এর আগে বুধবার ঢাকা মেইলকে বিষয়টি নিশ্চিত করেছিলেন শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম।


বিজ্ঞাপন


এই কর্মকর্তা জানান, রানওয়েতে লাইটিংব্যবস্থা উন্নয়নের কাজ চলছে। এ কারণে আগামী দুই মাস প্রতি রাতে পাঁচ ঘণ্টা করে ফ্লাইট চলাচল বন্ধ থাকবে।

কামরুল ইসলাম জানান, বিমানবন্দরের সক্ষমতা বৃদ্ধি এবং যাত্রী সেবার মান উন্নয়নে সেন্ট্রাল লাইটিংব্যবস্থার উদ্যোগ নেওয়া হয়েছে। এ কারণে আজ রাত ২টা থেকে সকাল ৭টা পর্যন্ত ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। আগামী দুই মাস একই নিয়ম বহাল থাকবে।

যাত্রীদের সাময়িক এই অসুবিধার জন্য দুঃখপ্রকাশ করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, এই কাজের কারণে সকাল সাতটা থেকে বেলা সাড়ে ১১টা এবং রাত দশটা থেকে ২টা পর্যন্ত ফ্লাইটের আধিক্য দেখা দিতে পারে। তবে এই অবস্থা সামাল দিতে ট্রাফিক বিভাগ থেকে শুরু করে সংশ্লিষ্ট সবার সাথে সমন্বয় করা হবে। পাশাপাশি এসব পরিকল্পনা বাস্তবায়নে মনিটরিং টিম গঠন করা হয়েছে।


বিজ্ঞাপন


সাধারণত শীতকালের এই সময়টুকুতে কুয়াশার আধিক্য থাকে। ফলে ফ্লাইট চলাচলে বিঘ্ন ঘটে। সে অবস্থা থেকে উত্তরণের জন্য বিমানবন্দর কর্তৃপক্ষ লাইটিংব্যবস্থা উন্নয়নের মাধ্যমে সংস্কার কাজের উদ্যোগ নিয়েছে। শাহজালাল বিমানবন্দরে সংস্কারের জন্য যে সময় নির্ধারণ করা হয়েছে এই সময়টুকুতে প্রতিদিন সাত থেকে আটটি ফ্লাইট চলাচল করত। তবে সেগুলো রিশিডিউল করা হয়েছে। 

এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর