শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

একদিনেই যুদ্ধবিমানসহ ভারতে ৩ বিমান বিধ্বস্ত

এভিয়েশন ডেস্ক
প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩, ১২:৪৮ পিএম

শেয়ার করুন:

একদিনেই যুদ্ধবিমানসহ ভারতে ৩ বিমান বিধ্বস্ত

একইদিনে ভারতের দুই রাজ্যে তিনটি বিমান বিধ্বস্ত হয়েছে। শনিবার সকালে রাজস্থানে একটি চার্টার্ড বিমান এবং মধ্য প্রদেশে সুখোই-৩০, মিরাজ ২০০০ নামের যুদ্ধবিমান বিধ্বস্ত হয়। খবর এনডিটিভির। 

সুখোই সু-৩০ ও মিরাজ ২০০০ হাজার মডেলের যুদ্ধবিমান দুইটি প্রশিক্ষণ চলাকালে বিধ্বস্ত হয়। দুর্ঘটনায় হতাহতের পরিমান এখনো জানা যায়নি। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধার কাজ চলছে।


বিজ্ঞাপন


এনডিটিভি তাদের প্রতিবেদনে জানিয়েছে, ভারতের মধ্য প্রদেশে বিগত দুই দিন ধরে আকাশপথে মহড়া চলছিল। শনিবার সকালে গোয়ালিয়র এয়ারবেস থেকে সুখোই-৩০ ও মিরাজ ২০০০ নামের এই দুটি যুদ্ধবিমান উড়ান শুরু করে। আকাশে ওড়ার কিছুক্ষণ পরই মোরেনার কাছে দুটি বিমান ভেঙে পড়ে। বিমানের পাইলটদের এখনও খোঁজ মেলেনি। তারা বেঁচে আছেন কি না, তাও এখনও জানা যায়নি। 

crushভারতীয় বিমানবাহিনীর পক্ষ থেকে দুর্ঘটনার কারণ অনুষ্ঠানিকভাবে জানানো হয়নি। বিধ্বস্ত বিমান দুটির ব্ল্যাকবক্সের সন্ধান চলছে। 

এই দুই যুদ্ধবিমান ছাড়াও রাজস্থানের ভরতপুরেও একটি চার্টার্ড বিমান ভেঙে পড়ে। ওই বিমানে কতজন যাত্রী ছিলেন, তা এখনও জানা যায়নি। স্থানীয় বাসিন্দারাই প্রথম বিমানটিকে বিধ্বস্ত হতে দেখেন। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর