বিমান হাইজ্যাক হওয়ার ভুয়া টুইট করে তরুণ আটক

এভিয়েশন ডেস্ক
প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৩, ০৩:০৪ পিএম
বিমান হাইজ্যাক হওয়ার ভুয়া টুইট করে তরুণ আটক

আকাশে উড়ছিল বিমান। কোনো রকম ঝামেলা ছাড়াই যাত্রীরা সিটে বসে আরাম করছিলেন। এরই মধ্যে একযাত্রী ভ্রমণক্লান্তি কাটাতে করে বসলেন অদ্ভুত কাণ্ড! বিমান হাইজ্যাক হয়েছে। এমন টুইট করে ফেঁসে গেলেন। আটক হলেন ওই তরুণ। 

বিমানের একঘেয়েমি কাটাতেই ওই যাত্রী নাকি এই ঘটনা ঘটিয়েছেন। বিমানবন্দর থেকেই তাকে আটক করা হয়।

ঘটনাটি গত ২৫ জানুয়ারির। দুবাই থেকে আসা ভারতের জয়পুরগামী স্পাইসজেটের এসজি ৫৮ বিমান প্রতিকূল আবহাওয়ার কারণে জয়পুর বিমানবন্দরে না নেমে দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরে অবতরণ করে। 

সকাল ৯টা ৪৫ মিনিট নাগাদ দিল্লি বিমানবন্দরে বিমানটি নামার পর প্রায় ৪ ঘণ্টা বিমানবন্দরেই অপেক্ষা করে। আবহাওয়ার পরিস্থিতির উন্নতি হলে দুপুর ১টা ৪০ নাগাদ বিমানটিকে উড়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়। সে সময়ই বিমানের ভেতর বসে থাকা ২৯ বছরের এক যুবক টুইট করে জানান, বিমানটি হাইজ্যাক করা হয়েছে।

planeএই টুইট নজরে আসার পরেই বিমানবন্দর কর্তৃপক্ষ তড়িঘড়ি বিমানের সব যাত্রীকে নামিয়ে আনেন। বিমানের সমস্ত মালপত্রও নিচে নামিয়ে আনা হয়।

নিরাপত্তা কর্মকর্তারা বিমানের ভেতর তন্নতন্ন করে তল্লাশি চালান। 

তদন্তে বোঝা যায়, যুবকের ওই টুইটটি ভুয়ো। ক্ষুব্ধ যাত্রীরাই ওই যুবককে পাকড়াও করে স্থানীয় পুলিশের হাতে তুলে দেন। পুলিশ তাকে আটক দেখিয়েছে।

ওই তরুণের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা করেছে পুলিশ। 

আটকের পর অভিযুক্তের দাবি, বিমান অনেক কষণ দিল্লি বিমানবন্দরে দাঁড়িয়ে থাকায় তার বিরক্তি আসছিল। তাই নাকি তিনি এমন কাণ্ড করেছেন।

এজেড