শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

এয়ার অ্যাস্ট্রায় তৃতীয় এয়ারক্রাফট, চলবে সিলেট-সৈয়দপুর রুটে

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৩, ১১:৫২ পিএম

শেয়ার করুন:

এয়ার অ্যাস্ট্রায় তৃতীয় এয়ারক্রাফট, চলবে সিলেট-সৈয়দপুর রুটে

বেসরকারি এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রায় যুক্ত হতে যাচ্ছে তৃতীয় এয়ারক্রাফট। বুধবার (১৮ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় তৃতীয় এয়ারক্রাফটটি। 

এয়ার অ্যাস্ট্রার সিইও ইমরান আসিফ বলেন, মঙ্গলবার ফ্রান্সের টুল্যুজ থেকে রওনা হয়ে মিশরের কায়রো ও ওমানের মাস্কাট হয়ে দেশে পৌঁছেছে এয়ারক্রাফটটি। এর মধ্যদিয়ে এয়ার অ্যাস্ট্রার এয়ারক্রাফট বহরের সংখ্যা তিনটিতে উন্নীত হলো।


বিজ্ঞাপন


তিনি বলেন, ফ্রান্সে নির্মিত এটিআর ৭২-৬০০ বর্তমান বিশ্বের সবচেয়ে আধুনিক টার্বোপ্রপ প্রযুক্তির নির্ভরযোগ্য এয়ারক্রাফট। এয়ারক্রাফটির আরামদায়ক কেবিন ৭০ জন যাত্রী বহনের জন্য প্রস্তুত করা হয়েছে।

উল্লেখ্য, ২০২২ সালের ২৪ নভেম্বর থেকে দেশের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা শুরু করে এয়ার অ্যাস্ট্রা। ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে প্রতিদিন ৪টি ও ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে প্রতিদিন ৪টি ফ্লাইট পরিচালনা করছে বেসরকারি এই এয়ারলাইন্সটি। পর্যায়ক্রমে দেশের সব অভ্যন্তরীণ রুটেই ফ্লাইট পরিচালনা করবে এয়ার অ্যাস্ট্রা। এছাড়াও খুব শিগগিরই ঢাকা-সিলেট-ঢাকা ও ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে বিমান সংস্থাটি।

ডব্লিউএইচ/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর