বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফ্লাইট গেল কলকাতা-সিলেটে, ৪০ ফ্লাইটের শিডিউলে ব্যাঘাত

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৩, ০২:৩২ পিএম

শেয়ার করুন:

ফ্লাইট গেল কলকাতা-সিলেটে, ৪০ ফ্লাইটের শিডিউলে ব্যাঘাত

শাহজালাল বিমানবন্দরে ঘন কুয়াশার কারণে পাঁচটি ফ্লাইট ডাইভার্ট হওয়ার ঘটনা ঘটেছে। তার মধ্যে দুটি চলে গেছে কলকাতায় এবং তিনটি সিলেট ওসমানী বিমানবন্দরে অবতরণ করেছে। ঘন কুয়াশার কারণে আকাশে চক্কর দিয়ে ফ্লাইটগুলো ডাইভার্ট করতে বাধ্য হয়েছে বলে জানা গেছে। এ অবস্থায় বিদেশ থেকে আসা পরের ফ্লাইটে যাত্রীরা ঢাকা এসেছে। এছাড়াও একই কারণে ৪০টি আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইটের শিডিউলে ব্যাঘাত ঘটেছে।

রোববার (১৫ জানুয়ারি) হযরত শাহজালাল বিমানবন্দরে এ ঘটনা ঘটে। 


বিজ্ঞাপন


শাহজালাল বিমানবন্দর সূত্র জানিয়েছে, মাসকট থেকে সালাম এয়ারের একটি ফ্লাইট ঢাকায় পৌঁছানোর কথা সকাল ছয়টায়। কিন্তু ঘন কুয়াশার কারণে সেটি ঢাকায় অবতরণ করতে পারেনি। পরে ঢাকার আকাশে চক্কর দিয়ে ফ্লাইটটি সিলেট চলে যায় এবং সেখানে অবতরণ করে। পরে অন্য আরেকটি ফ্লাইটে সালাম এয়ারের যাত্রীরা সকাল সাড়ে দশটার দিকে ঢাকায় আসেন।

এই আন্তর্জাতিক ফ্লাইটের মতো হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ৪০টি আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইটের শিডিউলে ব্যাঘাত ঘটেছে। রোববার ভোর চারটা থেকে সকাল সাড়ে আটটা পর্যন্ত শাহজালাল বিমানবন্দর এলাকাজুড়ে কুয়াশা ছিল। ঘন কুয়াশার কারণে নির্ধারিত সময়ে অবতরণ করতে পারেনি ফ্লাইটগুলো। নির্ধারিত সময়ের চেয়ে ১ থেকে ৩ ঘণ্টা পর্যন্ত বিমানবন্দরে অপেক্ষা করতে হচ্ছে যাত্রীদের।

শাহজালাল বিমানবন্দর সূত্র জানায়, রোববার ভোর থেকে থেকে সকাল পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ওমান এয়ার, জাজিরা এয়ারওয়েজ, সৌদি এয়ারলাইন্স, বিসমিল্লাহ এয়ারলাইন্সসহ ১৩টি এয়ারলাইনসের ৪০টি ফ্লাইট ঢাকায় দেরিতে অবতরণ করেছে। কোনো কোনো ফ্লাইট অবতরণ করার জন্য কয়েক ঘণ্টা পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। তিন ঘণ্টার বেশি অপেক্ষা করতে হয়েছে ছয়টি আন্তর্জাতিক ফ্লাইটকে।

আন্তর্জাতিক গন্তব্যগুলোর মতো দেশের অভ্যন্তরীণ রুটে রোববার সকাল ৯টা ৩০ মিনিটে ঢাকা থেকে বরিশালে একটি ফ্লাইট যাওয়ার নির্ধারিত সময় ছিল। কুয়াশার কারণে ফ্লাইটটি ২ ঘণ্টা ৫১ মিনিট দেরি করে দুপুর ১২টা ৪৭ মিনিটে ঢাকা ছাড়ে।


বিজ্ঞাপন


বিমানবন্দরের কর্মকর্তারা বলছেন, রানওয়ের দৃশ্যমানতা (ভিজিবিলিটি) কম থাকায় সময়মতো ফ্লাইটগুলো অবতরণ করতে পারেনি। গত দুই সপ্তাহ কুয়াশার কারণে ফ্লাইট উড্ডয়ন ও অবতরণে ব্যাঘাত ঘটছে।

বিমানবন্দর সূত্র আরও জানায়, সকালে ইউএস-বাংলা এয়ারলাইনসের গুয়ানজু ফ্লাইট চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এদিকে কাতার, শারজাহ ও ওমানের মাস্কাট থেকে আগত তিনটি ফ্লাইট ঢাকায় অবতরণে ব্যর্থ হয়ে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এবং ব্যাংকক থেকে আগত একটি কার্গো ফ্লাইট ও দিল্লি থেকে ঢাকাগামী ভিস্তারা এয়ারলাইন্সের ফ্লাইটটি কলকাতায় অবতরণ করে।

এ বিষয়ে জানতে হযরত শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক কামরুল ইসলামের নম্বরে কল করা হলে তাকে পাওয়া যায়নি।

এমআইকে/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর