বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

শিগগিরই ফ্লাইট চালু করবে এয়ারলাইন ‘ফ্লাইনাস’

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯ জানুয়ারি ২০২৩, ১০:০২ পিএম

শেয়ার করুন:

শিগগিরই ফ্লাইট চালু করবে এয়ারলাইন ‘ফ্লাইনাস’
ছবি: সংগৃহীত

বাংলাদেশে খুব শিগগির ফ্লাইট চালু করতে যাচ্ছে সৌদি আরবের বাজেট এয়ারলাইন ফ্লাইনাস। এ জন্য নানা পরিকল্পনাও হাতে নিয়েছে এয়ারলাইন্সটি। এ লক্ষ্যে ইতোমধ্যেই এয়ারলাইন্সটির একটি প্রতিনিধি দল ঢাকায় এসেছিল। যারা বাণিজ্যিক সম্ভাব্যতাও যাচাই করেছেন। এখন সিদ্ধান্ত আসার অপেক্ষা।

বাংলাদেশে নিযুক্ত ফ্লাইনাসের প্রতিনিধি সামসুল আলম খন্দকার এই তথ্য জানিয়েছেন।


বিজ্ঞাপন


সামসুল আলম খন্দকার বলেন, গেল শনিবার (৭ জানুয়ারি) রাতে ফ্লাইনাসের একটি প্রতিনিধি দল এসেছিল। সেই দলে ১৭ জন সদস্য ছিলেন। তারা ঢাকায় আসেন এবং বাণিজ্যিক সম্ভাব্যতা যাচাই করেন। এ সময় ফ্লাইনাসের প্রতিনিধিরা ছাড়াও সৌদি সিভিল এভিয়েশনের কর্মকর্তারা ছিলেন। পরে তারা রোববার (৮ জানুয়ারি) আরেকটি ফ্লাইটে দুপুরে ঢাকা ত্যাগ করেন।

>> আরও পড়ুন: নভোএয়ারের ১০ বছর পূর্তি

বাংলাদেশে নিযুক্ত ফ্লাইনাসের এই প্রতিনিধি বলেন, প্রুভেন ফ্লাইটের মাধ্যমে বাংলাদেশে ফ্লাইট পরিচালনার সম্ভাব্যতা যাচাই করা হচ্ছে। শিগগিরিই নিয়মিত ফ্লাইট পরিচালনা শুরু করা সম্ভব হবে।

জানা গেছে, এয়ারলাইনটি বাংলাদেশে নিয়মিত যাত্রী পরিবহনে আগ্রহী। ইতোমধ্যেই ঢাকায় প্রুভেন ফ্লাইট অপারেট করেছে তারা। বাংলাদেশ থেকে এবারই প্রথম হজ যাত্রী পরিবহন করছে এয়ারলাইনটি।


বিজ্ঞাপন


সৌদি আরবের নেতৃস্থানীয় এয়ারলাইন ফ্লাইনাস যাত্রা শুরু করে ২০০৭ সালে। এয়ারলাইনটি প্রতিযোগিতামূলক ভাড়া, সময়মতো ফ্লাইট পরিচালনা এবং উচ্চমানের গ্রাহক সেবার জন্য ২০১৫ থেকে ২০২০ সাল পর্যস্ত পরপর ছয় বছর ওয়ার্ল্ড ট্র্যাভেল অ্যাওয়ার্ডস থেকে পুরস্কার অর্জন করেছে। এছাড়া ২০১৭ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত স্কাইট্র্যাক্সেরও পুরস্কার অর্জন করেছে এয়ারলাইনটি।

এমআইকে/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর