শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঘন কুয়াশায় ৭ ফ্লাইট গেল কলকাতায়, একটি মিয়ানমারে

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮ জানুয়ারি ২০২৩, ০৩:৫০ পিএম

শেয়ার করুন:

ঘন কুয়াশায় ৭ ফ্লাইট গেল কলকাতায়, একটি মিয়ানমারে
ফাইল ছবি

ঘন কুয়াশার কারণে ঢাকার হজরত শাহজালাল রহ. আন্তর্জাতিক বিমানবন্দরে সাতটি ফ্লাইট নামতে না পেরে পাশের দেশ ভারতে এবং একটি ফ্লাইট মিয়ানমারে অবতরণ করেছে। এছাড়া একই কারণে আরও সাতটি ফ্লাইট দেরিতে ছেড়েছে বলে জানা গেছে।

রোববার (৮ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন শাহজালাল বিমানবন্দরের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক উইং কমান্ডার শাহেদ আহমেদ খান।


বিজ্ঞাপন


এই কর্মকর্তা ঢাকা মেইলকে বলেন, যতটুকু জেনেছি সাতটি ফ্লাইট কলকাতায় এবং একটি ফ্লাইট মিয়ানমারে অবতরণ করেছে। এছাড়াও কিছু ফ্লাইট ঘন কুয়াশার কারণে দেরিতে ছেড়েছে।‌

বেবিচক সূত্র জানায়, সালাম এয়ার, কুয়েত এয়ার, জাজিরা এয়ার, এয়ার এরাবিয়া, গালফ এয়ার, মালিন্দো ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটগুলো কলকাতায় অবতরণ করে। এছাড়া এয়ার এশিয়ার একটি ফ্লাইট কুয়াশার কারণে মিয়ানমারের ইয়াঙ্গুনে অবতরণ করেছে।

সূত্র জানায়, কুয়াশার কারণে অন্তত সাতটি ফ্লাইট দেরিতে ছেড়েছে। রোববার শাহজালাল থেকে দেরিতে ছেড়ে যাওয়া এয়ারলাইন্সগুলো হলো- ওমান এয়ার, বিমান বাংলাদেশ এয়ারলাইনস, কাতার এয়ারওয়েজ, ইমিরেটস, সৌদি এয়ারলাইনস, হিমালয় এয়ারলাইনস ও ফ্লাই দুবাই এয়ারলাইনস।

বিমানবন্দরের কর্মকরতারা বলছেন, কুয়াশার কারণে বিমানবন্দরের রানওয়েতে ভিজিবিলিটি (দৃশ্যমানতা) কম। ফলে ফ্লাইটগুলো ঢাকায় নামতে না পেরে চট্টগ্রামে যাওয়ার পরিকল্পনা করে। সেখানে সুবিধা করতে না পেরে পরে তারা কলকাতা বিমানবন্দরকে বেছে নেয়। এছাড়া একটি ফ্লাইট ইয়াঙ্গুনে যায়।


বিজ্ঞাপন


এমআইকে/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর