শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিমানবালাকে কামড় দিয়ে উড়ন্ত বিমানের দরজা খোলার চেষ্টা তরুণীর

এভিয়েশন ডেস্ক
প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২২, ১২:৩০ পিএম

শেয়ার করুন:

বিমানবালাকে কামড় দিয়ে উড়ন্ত বিমানের দরজা খোলার চেষ্টা তরুণীর

যুক্তরাষ্ট্রের টেক্সাসের হিউস্টন থেকে কলম্বাসের ওহাইও’র আকাশ পথে উড়ছিল সাউথওয়েস্ট এয়ারলাইন্সের একটি বিমান। কিন্তু বিমানটি মাঝপথে আরকানসাসে জরুরি অবতরণ করতে বাধ্য হয়। কেননা, ওই বিমানের এক নারী যাত্রী বিমানবালাকে কামড় দিয়ে আহত করে বিমানের দরজা খোলার চেষ্টা করেন। 

ওই নারী যাত্রীর নাম এলাম আগবেগিনু। বয়স ৩৪ বছর। এই ঘটনায় ওই তরুণীকে আটক করা হয়েছে। নিয়ে যাওয়া হয়েছে আদালত পর্যন্ত। কিন্ত ঠিক কী কারণে তিনি এই ঘটনা ঘটিয়েছেন তা জানা যায়নি। 


বিজ্ঞাপন


air

আরকানসাসের ইস্টার্ন ডিসট্রিক্টের আদালত মামলার নথি প্রকাশ করেছে। নথি অনুযায়ী,  সাউথওয়েস্ট এয়ারলাইন্স ওই ফ্লাইট ৩৭ হাজার ফুট আকাশে ওড়ার সময়       
বিমানবালাকে আহত করে দরজা খোলার চেষ্টা করেন।  

নথিতে আরও বলা হয়েছে, বিমানটি উড্ডয়নের সময় ওই নারী উঠে বিমানের পেছনের দিকে চলে যান। এ সময় একজন ফ্লাইট অ্যাটেনডেন্ট তাকে দেখতে পান।  ওই কর্মী এলমকে জিজ্ঞেস করেন, তিনি টয়লেট খুঁজছেন কি না? নাইলে তাকে আসনে যেতে হবে। কিন্তু এলম তা না শুনে দরজা খোলার চেষ্টা করেন। এ সময় একজন যাত্রী দরজা খোলার চেষ্টার শব্দ শুনতে পান। যখন তিনি উঠে এলমকে থামানোর চেষ্টা করলেন, তখন এলম তাকে কামড় দেন।

দরজা খুলতে না পেরে এলম  হতাশ হন। হতাশা থেকে তিনি প্লেনের মেঝেতে মাথা ঠুকেন। এ সময় তিনি বলেন, 'যীশু তাকে ওহাইও যেতে বলেছিলেন এবং তিনি যাওয়ার সময় প্লেনের দরজা খুলতে বলেছিলেন।'


বিজ্ঞাপন


air

জরুরি অবস্থায় বিমানটি আরকানসাসের লিটল রকের হিলারি ক্লিনটন জাতীয় বিমানবন্দরে অবতরণ করে। গ্রেফতার করা হয় এলমকে। গ্রেফতারের পর এলম অবশ্য ভিন্ন ভিন্ন কথা বলেছেন। একবার তিনি বলেন, স্বামীকে না জানিয়ে ওহাইও যাচ্ছিলেন তিনি। আবার বলেছেন, বেশিক্ষণ তিনি ফ্লাইটে উড়তে পারেন না।

পুরো বিষয়টি নিয়ে তদন্ত চলছে। 

তথ্যসূত্র: ইন্টারনেট

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর