শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

এয়ার ইন্ডিয়ার সঙ্গে একীভূত হচ্ছে ভিস্তারা

এভিয়েশন ডেস্ক
প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২, ১১:২৪ এএম

শেয়ার করুন:

এয়ার ইন্ডিয়ার সঙ্গে একীভূত হচ্ছে ভিস্তারা

ভারতের বিখ্যাত উড়ান পরিচালনাকারী সংস্থা এয়ার ইন্ডিয়া ভিস্তারা এয়ারলাইন্সের সঙ্গে একীভূত হচ্ছে। ২০২৪ সালের মার্চ মাসের মধ্যেই মিলে মিশে এক হয়ে যাবে এই দুই এভিয়েশন কোম্পানি। 

এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে সিঙ্গাপুর এয়ারলাইন্স। 


বিজ্ঞাপন


উল্লেখ্য, টাটা সন্স সংস্থার সঙ্গে যৌথভাবে ভিস্তারা সংস্থা পরিচালনা করে সিঙ্গাপুর এয়ারলাইন্স। চলতি বছরের জানুয়ারিতে ভারত সরকারের কাছ থেকে এয়ার ইন্ডিয়া অধিগ্রহণ করেছিল টাটা সন্স। এরপর থেকেই ভিস্তারার সঙ্গে এয়ার ইন্ডিয়ার মিশে যাওয়ার কথা শোনা যাচ্ছিল। সিঙ্গাপুর এয়ারলাইন্স জানিয়েছে, এদিন তাদের বোর্ডের পক্ষ থেকে এই প্রস্তাব গ্রহণ করা হয়েছে।

airসিঙ্গাপুর আন্তর্জাতিক এয়ারলাইন্স জানিয়েছে, ভিস্তারার সঙ্গে এয়ার ইন্ডিয়া একীকরণের চুক্তি অনুযায়ী এয়ার ইন্ডিয়ার ২৫.১ শতাংশের মালিকানা পাবে তারা। এছাড়া, লেনদেনের অংশ হিসাবে, এয়ার ইন্ডিয়াতে ২৫ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করবে সিঙ্গাপুর এয়ারলাইন্স। নিয়ন্ত্রক সংস্থাগুলোর অনুমোদন পেয়ে গেলে, ২০২৪ সালের মার্চ মাসের মধ্যেই এই দুই সংস্থার একীকরণ সম্পন্ন করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।

ভিস্তারার সঙ্গে এয়ার ইন্ডিয়ার একীকরণ সম্পন্ন হলে, এয়ার ইন্ডিয়ার বিমান বহরের সংখ্যার পাশাপাশি উড়ানের রুটও আরও বেড়ে যাবে। সব মিলিয়ে ২১৮টি বিমান আসবে এয়ার ইন্ডিয়ার ছাতার তলায়। ফলে, এয়ার ইন্ডিয়াই হবে দেশের সবথেকে বড় আন্তর্জাতিক উড়ান সংস্থা এবং ভারতের দ্বিতীয় বৃহত্তম দেশিয় উড়ান সংস্থা।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর