রোববার, ২৩ জুন, ২০২৪, ঢাকা

অনলাইনে বিমানের ‍টিকিট বুকিং করার নিয়ম

এভিয়েশন ডেস্ক
প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ০৩:১৮ পিএম

শেয়ার করুন:

অনলাইনে বিমানের ‍টিকিট বুকিং করার নিয়ম

বাসের মতো উড়োজাহাজের টিকিটও অনলাইনে বুকিং করা যায়। বাংলাদেশের পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট অনলাইনে বুকিং দেওয়ার সুযোগ রয়েছে। এছাড়াও অন্যান্য বিমান পরিবহন সংস্থাও এই সুযোগ দিচ্ছে। আজ জানুন অনলাইনে কীভাবে বিমানের টিকিট বুকিং করবেন। 

অনলাইনে বিমানের টিকিট কাটার নিয়ম


বিজ্ঞাপন


অনলাইনে বিমানের টিকিট কাটার জন্য প্রথমে আপনাকে যেকোনো একটি ব্রাউজার সিলেক্ট করে নিতে হবে। তারপর সার্চ বারে গিয়ে (Biman bangladesh Airlines) লিখুন বা এই লিঙ্কে প্রবেশ করুন। 

bimanবিমানের ওয়েবসাইটে প্রবেশ করলে আপনারা দেখতে পাবেন ইন্টারেক্টিভ ড্যাশবোর্ড, টিকিট বুকিং অপশন, অর্থ পরিশোধ করার, এবং বুকিং দেয়া টিকিটের বিস্তারিত তথ্য, পেমেন্ট মেথড, পেমেন্ট সুবিধা, টু ফ্যাক্টর  সুবিধা, এসএমএস এবং ইমেইলসহ আরো অনেক কিছু।

টিকিট কাটার জন্য রেজিস্ট্রেশন করবেন যেভাবে

অনলাইনে বিমানের টিকিট কাটার জন্য এই লিংকে প্রবেশ করুন। প্রথমে এখানে আপনাকে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন করার জন্য এখানে আপনার নাম, সিওর নেম, মোবাইল নাম্বার, ইমেইল অ্যাড্রেস, পাসওয়ার্ড দিয়ে সর্বশেষ ক্যাপচা পূরণ করে রেজিস্ট্রেশন কাজ সম্পন্ন করতে হবে।


বিজ্ঞাপন


bimanঅ্যাপের মাধ্যমে বিমানের টিকিট কাটার নিয়ম

বিমান বাংলাদেশের ওয়েবসাইট না করেও স্মার্টফোনের অ্যাপসের মাধ্যমে টিকিট বুকিং করতে পারবেন। অ্যাপের মাধ্যমে বিমানের টিকিট কাটার জন্য প্রথমে গুগল প্লে স্টোর থেকে বিমান বাংলাদেশের অ্যাপ ডাউনলোড করে নিতে হবে। অ্যাপটি ডাউনলোড করতে অ্যানড্রয়েড ফোন থেকে এই লিংকে ক্লিক করুন। অ্যাপটি ডাউনলোড করার পরে ওয়েবসাইটের মতো করে রেজিস্ট্রেশন করে নিতে হবে।

অ্যাপটি চালু করলে অনেকগুলো অপশন দেখতে পাবেন। 
টিকিট ক্রয় করার জন্য ক্রয় স্থানে ক্লিক করুন।
কোথায় ভ্রমণ করতে চান তার জন্য স্থান ও সময় নির্বাচন করুন।
এখন দেখতে পাবেন অনেক এয়ারলাইন্স এর নাম চলে আসছে আপনার পছন্দমত একটি বিমান বেছে নিন।

bimanপেমেন্ট করবেন যেভাবে 

অনলাইনে বিমানের টিকিট বুকিং করলে ২৪ ঘন্টার ভিতরে পেমেন্ট করতে হবে। তবে মনে রাখবেন আপনি যদি ২৪ ঘণ্টার মধ্যে পেমেন্ট করতে না পারেন তাহলে আপনার টিকিট ক্যান্সেল হয়ে যাবে।

পেমেন্ট এর জন্য ক্রেডিট/ডেবিট কার্ড, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (বিকাশ, রকেট, নগদ) ইত্যাদি পেমেন্ট মেথড ব্যবহার করতে পারবেন।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর