শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

পছন্দমতো সিট বাছাই করতে পারবেন ইউএস-বাংলার যাত্রীরা  

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২২, ০৮:০৫ পিএম

শেয়ার করুন:

পছন্দমতো সিট বাছাই করতে পারবেন ইউএস-বাংলার যাত্রীরা  

দেশে প্রথমবারের মতো যাত্রীদের সুবিধার্থে সেলফ চেক-ইন ব্যবস্থা চালু করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এর মাধ্যমে যাত্রীরা ফ্লাইটে পছন্দমতো সিট বাছাই করতে পারবেন।

রোববার (৩০ অক্টোবর) ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দেশের অভ্যন্তরীণ রুটের যাত্রীদের জন্য এই সেবা চালু করে সংস্থাটি।


বিজ্ঞাপন


এই সার্ভিস চালুর বিষয়টি নিশ্চিত করেছেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম।

তিনি জানিয়েছেন, প্রতিদিন অনেক যাত্রী অভ্যন্তরীণ বিমানবন্দর ব্যবহার করে দেশের বিভিন্ন স্থানে আসা-যাওয়া করছেন। যাত্রীদের ভিড়ে চেক-ইন কাউন্টারগুলোতে দীর্ঘ লাইন হচ্ছে। তারা যাতে নির্বিঘ্নে নিজের চেক-ইন নিজেই সম্পন্ন করতে পারেন, সেজন্যই আমাদের এই সেলফ চেক-ইন ব্যবস্থা। সেলফ চেক-ইনের মাধ্যমে যাত্রীরা ফ্লাইটে পছন্দমতো সিট বাছাই করতে পারবেন।

আরও পড়ুন: ইউএস-বাংলা এয়ারলাইন্স ভিন্নতার-ই পথিকৃৎ

বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে মোট ১৬টি এয়ারক্রাফট আছে, যার মধ্যে ছয়টি বোয়িং ৭৩৭-৮০০, সাতটি এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট।


বিজ্ঞাপন


বর্তমানে ইউএস-বাংলা মালদ্বীপ, চেন্নাই, কলকাতা, ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, গুয়াংজু, শারজাহ, দুবাই, মাস্কাট ও দোহা ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া সংস্থাটি অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট পরিচালনা করছে।

আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সও যাত্রীদের জন্য সেলফ চেক-ইনের ব্যবস্থা করেছে বলেও জানান কামরুল ইসলাম।

আরও পড়ুন: পরিকল্পনা আর বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স

এই কর্মকর্তা জানান, এরমাধ্যমে যাত্রীসেবার জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্সের নেওয়া এই পদক্ষেপ এয়ারলাইন্সটিকে আরও একধাপ এগিয়ে নিয়েছে। ভবিষ্যতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের দেশের সব অভ্যন্তরীণ বিমানবন্দরে সেলফ চেক-ইন ব্যবস্থা করার পরিকল্পনা রয়েছে।

বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর