শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

আকাশে ভিনগ্রহীদের উড়ন্ত যান, রহস্যভেদ করতে নাসার কমিটি গঠন

এভিয়েশন ডেস্ক
প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২২, ০৮:৫৬ এএম

শেয়ার করুন:

আকাশে ভিনগ্রহীদের উড়ন্ত যান, রহস্যভেদ করতে নাসার কমিটি গঠন

প্রশান্ত মহাসাগরের উপরে উড়ছে ভিনগ্রহীদের যান। যাকে বলা হচ্ছে ইউএফও। এই যান নাকি একাধিক বৈমানিক চাক্ষুষ করেছেন। তাই ভিনগ্রহীদের যানের রহস্যভেদ করতে মাঠে নেমেছে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা।  
 
নাসা ১৬ সদস্যের একটি বিশেষ টিম তৈরি করা হয়েছে। বিভিন্ন বিভাগের গবেষকদের নিয়ে তৈরি সেই টিম খতিয়ে দেখবে বিমানচালকদের দাবি ও পর্যবেক্ষণের সত্যতা। হয়ত তাতেই এতদিনকার রহস্য উন্মোচন হবে।

টুইট করে নাসা জানিয়েছে, যারা ইউএফও স্বচক্ষে দেখেছেন বলে দাবি করছেন, তাদের নিয়ে আমরা ১৬ সদস্যের একটা টিম তৈরি করেছি। আকাশে উড়ন্ত অজানা বস্তু আসলে কী, সেই রহস্য ভেদ করতে পৃথকভাবে কাজ করবে এই টিম। ২৪ অক্টোবর থেকে নয় মাসের জন্য কাজ শুরু হবে। আশা করি, অজ্ঞাত বস্তুগুলোকে এবার চিহ্নিত করা সম্ভব হবে।


বিজ্ঞাপন


মাস দুয়েক ধরেই প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের আকাশপথে এমন ইউএফও দৃশ্যমান হচ্ছে। তা ধরা পড়ছে গবেষকদের রাডারে। বিশেষত সাউথওয়েস্ট ও হাওয়াইয়ান এয়ারলাইন্সের একাধিক বিমান তার সাক্ষী। একই দাবি জানাচ্ছেন একাধিক পাইলট। 

যাত্রীবাহী বিমানের চালক ছাড়াও রহস্যের ইঙ্গিত পেয়েছেন মার্কিন সেনাবাহিনীর বিমান চালকরাও। মার্কিন নৌবাহিনীর পক্ষে ডেপুটি ডিরেক্টর স্কট ব্রে বলছেন, ২০০০ সালের পর থেকে সেনাবাহিনীর প্রশিক্ষণের জন্য যেসব জায়গা, সেই অঞ্চলেই বেশি এ ধরনের অজানা উড়ন্ত বস্তু দেখা গিয়েছে। সেই সংখ্যা ক্রমশ বাড়ছে।

ইউএফও বা অজ্ঞাত উড়ন্ত বস্তু নিয়ে যুগ যুগ ধরে মানুষের কৌতূহলের শেষ নেই। তার আসল পরিচয় জানতে কম গবেষণা হয়নি। তাতেও রহস্য উন্মোচন করা যায়নি। এখন নাসার তৈরি নতুন দল ইউএফও’র উৎস সম্পর্কে জানার চেষ্টা করবে। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর