শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

৪ আগস্ট থেকে প্রতিদিন দু’টি ফ্লাইট ইউএস-বাংলার

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৮ জুলাই ২০২২, ০৭:৩৩ এএম

শেয়ার করুন:

৪ আগস্ট থেকে প্রতিদিন দু’টি ফ্লাইট ইউএস-বাংলার

ঢাকা-কলকাতা রুটে প্রতিদিন দু’টি ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা। আগামী ৪ আগস্ট থেকে এটি চালু করবে দেশের জনপ্রিয় বেসরকারি এই এয়ারলাইন্সটি। 

ঢাকা-কলকাতা রুটে টিকিট রিজার্ভেশনের জন্য ইউএস-বাংলার যেকোনো সেলস্ পয়েন্টে অথবা যেকোনো ট্রাভেল এজেন্সির সাথে ১৩৬০৫ অথবা ০১৭৭৭৭৭৭৮০০-৮০৬ নম্বরে যোগাযোগ করা যাবে।


বিজ্ঞাপন


বিষয়টি নিশ্চিত করেছেন করেছেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক-জনসংযোগ মো. কামরুল ইসলাম। 

তিনি জানান, বাংলাদেশের অন্যতম বৃহৎ বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স আগামী ৪ আগস্ট থেকে প্রতিদিন ঢাকা থেকে কলকাতায় দু’টি করে ফ্লাইট পরিচালনা করবে। ধারাবাহিকভাবে আকাশপথে ঢাকা-কলকাতা রুটে যাত্রী চাহিদা বৃদ্ধি পাওয়ায় ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে।

বর্তমানে প্রতিদিন সকাল ১০টা ১০ মিনিটে ঢাকা থেকে কলকাতার উদ্দেশ্যে ফ্লাইট ছেড়ে যায় এবং কলকাতা থেকে সকাল ১১টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়ন করে এবং দুপুর ১২টা ৫৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

এছাড়া সংযোজিত নতুন ফ্লাইট আগামী ৪ আগস্ট, বৃহস্পতিবার থেকে প্রতিদিন সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে ঢাকা থেকে কলকাতার উদ্দেশ্যে উড্ডয়ন করবে এবং কলকাতা থেকে ঢাকার উদ্দেশ্যে সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে ছেড়ে ঢাকায় রাত ৯টায় অবতরণ করবে।


বিজ্ঞাপন


ঢাকা-কলকাতা রুটের দু’টি ফ্লাইট ইউএস-বাংলা এয়ারলাইন্স বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে পরিচালনা করবে। ইউএস-বাংলার বিমান বহরে বর্তমানে ৬টি বোয়িং ৭৩৭-৮০০, ৭টি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটসহ মোট ১৬টি এয়ারক্রাফট রয়েছে। চলতি বছর বহরে আরও ৭টি এয়ারক্রাফট যোগ করার পরিকল্পনা আছে ইউএস-বাংলার।

নিকট ভবিষ্যতে চট্টগ্রাম-কলকাতা ও ঢাকা-দিল্লী রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের।

এমআইকে/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর