বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রতিযোগিতার চ্যালেঞ্জ গ্রহণ করতে প্রস্তুত ইউএস-বাংলা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৭ জুলাই ২০২২, ০৮:৫৫ এএম

শেয়ার করুন:

প্রতিযোগিতার চ্যালেঞ্জ গ্রহণ করতে প্রস্তুত ইউএস-বাংলা

প্রতিযোগিতামূলক বিশ্বে যেকোনো ধরনের প্রতিযোগিতার চ্যালেঞ্জ গ্রহণ করতে প্রস্তুত বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা। প্রতিষ্ঠানটি দেশ ও বিদেশে যাত্রী সেবার মানকে আরও উন্নতসহ নতুন পরিকল্পনা নিয়ে তা বাস্তবায়নের মাধ্যমে এগিয়ে যেতে চায়। এজন্য ব্র্যান্ডনিউ এয়ারক্রাফটের কোনো বিকল্প নেই বলেও মনে করে প্রতিষ্ঠানটি। 

প্রতিষ্ঠানটি আজ রোববার (১৭ জুলাই) নবম বর্ষে পদার্পণ করছে। এ উপলক্ষ্যে ঢাকা মেইলকে এমন কথাই জানিয়েছেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল-মামুন। 


বিজ্ঞাপন


তিনি বলেন, প্রতিযোগিতামূলক বিশ্বে আমরা যেকোনো ধরনের প্রতিযোগিতার চ্যালেঞ্জ গ্রহণ করতে প্রস্তুত। বর্তমান বিশ্বে যাত্রীদের সঠিক সেবা প্রদান করার জন্য ব্র্যান্ডনিউ এয়ারক্রাফটের কোনো বিকল্প নেই। 

তিনি আরও বলেন, ইউএস-বাংলা যাত্রীদের আরামদায়ক সেবাকে নিশ্চিত করার লক্ষ্যেই প্রতিনিয়ত নতুন নতুন এয়ারক্রাফট বহরে যুক্ত করে চলেছে। ইউএস-বাংলা অভ্যন্তরীণ রুটে ব্র্যান্ডনিউ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করছে। ইনশাআল্লাহ, নিকট ভবিষ্যতে আন্তর্জাতিক রুটেও ব্র্যান্ডনিউ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা করছে। দেশের অর্থনৈতিক অগ্রগতির সাথে সম্পৃক্ত থাকতে পেরে ইউএস-বাংলা পরিবার অত্যন্ত আনন্দিত ও গর্বিত।

এছাড়া নবম বর্ষে পদার্পণ উপলক্ষে এমডি আব্দুল্লাহ আল মামুন বলেন, ইউএস-বাংলা এয়ারলাইন্সের সাফল্যে ভরা আট বছর এর সাথে যে সকল সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, বিভিন্ন ট্রাভেল এজেন্ট, ট্যুর অপারেটর, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, বিভিন্ন করপোরেট অফিস, বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক, অনলাইন মিডিয়ার কর্মরত সাংবাদিকবৃন্দ, সর্বোপরি প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত যেসকল কর্মকর্তা-কর্মচারী রয়েছে তাদের সকলের প্রতি ইউএস-বাংলা কৃতজ্ঞতা প্রকাশ করছে।

এদিকে প্রতিষ্ঠানটির মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম বলেন, ভবিষ্যতে জেদ্দা, রিয়াদ, দাম্মাম, মদিনা, আবুধাবী, দিল্লী রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। চলতি বছর ইউএস-বাংলার বিমান বহরে ৪টি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট যোগ করার পরিকল্পনা রয়েছে। 


বিজ্ঞাপন


এছাড়া ২০২৩ সালের মধ্যে লন্ডন, রোম, আমস্টারডাম-সহ ইউরোপের বিভিন্ন গন্তব্য ও ২০২৫ সালের মধ্যে নিউইয়র্ক ও টরেন্টোতে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

তিনি আরও জানান, বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে মোট ষোলোটি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ছয়টি বোয়িং ৭৩৭-৮০০, সাতটি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এবং তিনটি ড্যাশ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট আছে। যাত্রা শুরুর পর থেকে এখন পর্যন্ত ৯০ শতাংশ এর অধিক অন-টাইম ফ্লাইট পরিচালনার রেকর্ড রয়েছে ইউএস-বাংলার।

এমআইকে/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর