মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

আকাশে ঝড়ের কবলে বিমান, চট্টগ্রামে নামতে না পেরে ফিরে এলো ঢাকায়

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৯ জুন ২০২৪, ১২:১১ এএম

শেয়ার করুন:

আকাশে ঝড়ের কবলে বিমান, চট্টগ্রামে নামতে না পেরে ফিরে এলো ঢাকায়
ফাইল ছবি

সিলেট অঞ্চলে বন্যা দেখা দিয়েছে। পানিতে সয়লাব এই অঞ্চলের বেশিরভাগ এলাকা। অন্যদিকে নদ নদীর পানি বাড়ায় উত্তরাঞ্চলেও বন্যার আশঙ্কা করা হচ্ছে। এরই মধ্যে বন্দরনগরী চট্টগ্রামের আকাশে ঝড়ের কবলে পড়েছে বাংলাদেশ বিমানের ফ্লাইট- বিজি ১২১।

ঢাকা থেকে বিমানের মঙ্গলবার (১৮ জুন) রাত ৮ টার ফ্লাইট বিজি-১২১ চট্রগ্রামে গেলেও প্রচণ্ড ঝড়ের কবলে পড়ে ফ্লাইটটি চট্টগ্রামে নামতে পারেনি। এক পর্যায়ে বিমানটি ঢাকায় ফেরত চলে আসে। 


বিজ্ঞাপন


এ তথ্য জানিয়েছেন ফ্লাইটের যাত্রী ব্র্যাকের হেড অব মাইগ্রেশন প্রোগ্রাম শরিফুল হাসান।

পুরো পরিস্থিতির বর্ণনা দিতে গিয়ে শরিফুল হাসান নিজের ভেরিফাইড ফেসবুক আইডিতে লিখেছেন, ঝড়ো পরিস্থিতি বুঝেই হয়তো ৮টার ফ্লাইট পৌনে নয়টায় ছেড়েছিল। কিন্তু আবহাওয়া এতোই প্রতিকূল ছিল যে কোনোভাবেই চট্রগ্রামে নামতে পারছিলো না। এক ঘণ্টা আকাশে ঘুরে এই রাত পৌনে দশটায় ফের ঢাকা এসে ফ্লাইট নামলো। যতোটা বুঝলাম পরিস্থিতি স্বাভাবিক হলে সম্ভবত ফের নতুন করে প্রস্তুতি নিয়ে আবার যাবে। এটি বিমানের বোয়িং উড়োজাহাজ ৭৩৮ ছিলো। বেশ বড়ো। সম্ভবত চট্রগ্রাম হয়ে ওমান যাওয়ার কথা। 

আরও পড়ুন

দিল্লি থেকে দুবাইগামী বিমানে বোমাতঙ্ক!

অতীতেও ঝড়ের কবলে পড়ার কথা জানিয়ে তিনি লিখেছেন, কয়েক বছর আগে একবার সৈয়দপুরে ঝড়ের কবলে পড়ে একবার ঢাকায় ফিরতে হয়েছিল। তবে আকাশে আজকের মতো এমন ভয়াবহ ঝড়ে আগে পড়িনি। ভয়াবহ অনুভূতি। সাথে দুটো ছোট বাচ্চা। ওদের চট্টগ্রামে রাখতেই যাচ্ছিলাম। 


বিজ্ঞাপন


তিনি লিখেছেন, আমার সাত বছরের ছেলেটা এয়ারফোর্সে যেতে চায়। বিমান নিয়ে কয়েকটা সিনেমা দেখেছে। ওর ধারণা বিশেষ কোনো পরিস্থিতিতে পাইলট কিছু করছে। ও দারুণ উত্তেজিত। আর তিন মাসের বাচ্চা কোলে নিয়ে ঝড়ের মধ্যে দুলতে দুলতে আমি ভাবছিলাম এই ফ্লাইটে সাত-আটটা বাচ্চা দেখেছি। কোনো দুর্ঘটনা ঘটলে আল্লাহ যেন অন্তত এই শিশুগুলোকে নিরাপদে রাখেন। 

পরবর্তী পরিস্থিতির বর্ণনা করে শরিফুল হাসান লিখেছেন, যাই হোক ঘণ্টাখানেক দেশের আকাশ ভেসে ঢাকায় নামতে পারলাম। অন্য কোনো ছোট ফ্লাইট হলে কী হতো জানি না। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলটসহ সবাইকে ধন্যবাদ বিশেষ দক্ষতায় পরিস্থিতি সামলানোর জন্য। ফ্লাইট ঢাকায় নামলেও আমরা এখনো ফ্লাইটের ভেতর। ফের প্রস্তুতি নিয়ে কখন যাবে জানি না। আল্লাহ সবাইকে ভালো রাখুন। নিরাপদ রাখুন। 

বিইউ/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর