শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিমান ভ্রমণে লাগেজ গোছানোর টিপস

এভিয়েশন ডেস্ক
প্রকাশিত: ০৯ মে ২০২২, ০৪:৩২ পিএম

শেয়ার করুন:

বিমান ভ্রমণে লাগেজ গোছানোর টিপস

গাড়ির মতো বিমানে ইচ্ছামত লাগেজ বহন করা যায় না। উড়ান পরিচালনাকারী সংস্থাগুলো লাগেজ বহনে বিধিনিষেধ আরোপ করেছে। বেধে দিয়েছে ওজন সীমা। তাই বিদেশ ভ্রমণে আপনাকে ছোট্ট লাগেজে বেশি জামা-কাপড় ও জিনিসপত্র বহন করতে হবে। তাই পরিকল্পনা করে সব কিছু গোছান। বিমান ভ্রমণের আগে লাগোজ গোছানোর টিপস আপনার জন্য। 

প্যাকিং করার সময়ে একটু বুদ্ধি প্রয়োগ করলেই আপনি অল্প জায়গায় বেশি মালামাল বহন করতে পারবেন। 


বিজ্ঞাপন


১. জামা-কাপড় রোল করে রাখুন: স্যুটকেস গোছানোর সময় জামাকাপড় মুড়িয়ে রাখুন। ব্যাগে সঠিক ভাবে মুড়িয়ে জামা কাপড় রাখতে পারলে আপনার জায়গাও বাঁচবে আর ভাঁজও পড়বে না।

২. ভ্যাকিউম ক্লিনার ব্যবহার করুন: পোশাক সরাসরি একটির উপর অন্যটি না চাপিয়ে পলিথিনের কাগজে রাখুন, এক-একটি স্তরের মাঝেমাঝে। তার পর ভ্যাকিউম ক্লিনারের সাহায্য পলিব্যাগের ভিতরের সমস্ত বায়ু বার করে নিন। অনেকটা জায়গা বাঁচবে।

plane৩. প্যাকিং কিউব কিনে নিতে পারেন: প্যাকিং কিউবও ব্যবহার করতে পারেন। এই ধরনের কিউব জিনিসপত্র জায়গায় রাখার জন্য সুবিধাজনক। এই প্রকার প্যাকিং কিউব ব্যবহার করলে অনেক অল্প জায়গায়তেও অনেক প্রয়োজনীয় জিনিস গুছিয়ে নিতে পারেন।

৪. জামা-কাপড়ের জন্য অর্গানাইজার কিনুন: একটি একটি অর্গানাইজারে এক এক ধরনের জামা-কাপড় ভরে রাখুন। জামা-কাপড় সরাসরি ব্যাগে না ভরে অর্গানাইজারে ভরে নিলে হাতের কাছে সব জিনিস গোছানো থাকবে আর ব্যাগে জায়গাও বাঁচবে।


বিজ্ঞাপন


৫. অতিরিক্ত ব্যাগ সঙ্গে রাখুন: একটি অতিরিক্ত ফোল্ডিং ব্যাগ রাখুন সঙ্গে। মনে রাখবেন ব্যাগটি যেন অবশ্যই হালকা হয় যাতে গুটিয়ে মূল ব্যাগের সঙ্গে নিয়ে নেওয়া যায়। অনেক সময় বাইরে ঘুরতে গেলে টুকিটাকি কেনাকাটা করতেই হয়। সেই সব বাড়তি জিনিসপত্রের জন্য আলাদা ব্যাগ নিয়ে যাওয়াই শ্রেয়। প্রয়োজনে ‘হ্যান্ড লাগেজ’ হিসেবেও ব্যাগটি নিয়ে আসতে পারেন।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর