বুধবার, ১২ জুন, ২০২৪, ঢাকা

ঘুমন্ত নারী বিমানযাত্রীকে যৌন হেনস্থার অভিযোগ 

এভিয়েশন ডেস্ক
প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২৩, ০৪:২৪ পিএম

শেয়ার করুন:

ঘুমন্ত নারী বিমানযাত্রীকে যৌন হেনস্থার অভিযোগ 

রাতের বিমান সফরে এক নারী বিমানযাত্রীকে যৌন হেনস্থার অভিযোগ উঠল ভারতের ইন্ডিগোর বিমানে। মুম্বাই থেকে গুয়াহাটি যাচ্ছিল বিমানটি। রাতের সফর বলে কমিয়ে দেওয়া হয়েছিল বিমানের যাত্রীদের বসার জায়গার আলো। সেই আলো আঁধারির মধ্যেই এক নারী বিমানযাত্রী অনুভব করেন পাশের আসনে বসা পুরুষ সহযাত্রীর হাত ঘোরা ফেরা করছে তার শরীরে। আপত্তিকর ভাবে স্পর্শ করছে তাকে।

অভিযোগকারিনী বিমানযাত্রী জানিয়েছেন, তার আসনটি ছিল বিমানে যাতায়াতের পথ লাগোয়া। আলো নিভু নিভু হয়ে এলে নিজের হাত রাখার জায়গাটি পাশে নামিয়ে রেখে ঘুমিয়ে পড়েন তিনি। মাঝরাতে ঘুম ভাঙলে তিনি দেখেন, হাত রাখার জায়গাটি উঁচু করে তুলে দিয়েছে কেউ। আর পাশের পুরুষ সহযাত্রী তার উপর হেলে পড়েছেন।


বিজ্ঞাপন


অভিযোগকারিনী জানিয়েছেন, এই ঘটনায় তাঁ সন্দেহ হয়। কিন্তু তিনি ওই পুরুষ সহযাত্রীকে সরিয়ে আবার হাত রাখার জায়গাটি নামিয়ে ঘুমিয়ে পড়েন। কিন্তু কিছু ক্ষণ পরেই তার ঘুম ভেঙে যায়। তিনি দেখেন সহযাত্রীর হাতটি তার শরীরের উপর। হাত রাখার জায়গাটিও যথাস্থানে নেই। কিন্তু তার পরেও তার কাছে কোনও প্রমাণ না থাকায় ওই নারী যাত্রী অভিযোগ করতে পারেননি। কিন্তু সন্দেহ হওয়ায় এর পর তিনি ঘুমিয়ে থাকার ভান করেন। এবং কিছুক্ষণের মধ্যেই দেখেন আবার তার শরীরে ঘুরছে পাশের আসনের পুরুষযাত্রীর হাত। আপত্তিকর ভাবে তাকে স্পর্শ করছেন তিনি।

এরপরেই হাতে নাতে ওই সহযাত্রীকে ধরেন বিমানের ওই নারী যাত্রী। চিৎকার করে বিমানের কর্মীদের ডাকেন তিনি। তত ক্ষণে নিজের আসনের উপরের আলোটি জ্বেলে ফেলেন। আলো জ্বলে ওঠে বিমানের বাকি অংশেরও। ধরা পড়ে ক্ষমা চাইতে শুরু করেন অভিযুক্ত বিমানযাত্রী। কান্নাকাটি শুরু করেন ওই নারী যাত্রীও। বিমান তখনও মাঝ আকাশে।

এরপর বিমানটি গুয়াহাটিতে অবতরণের পরে যৌন হেনস্থার অভিযোগ দায়ের করেন ওই নারী।

এফআইআর দায়ের করার পর গ্রেফতার করা হয় অভিযুক্ত বিমানযাত্রীকে। 


বিজ্ঞাপন


এ বিষয়ে ইন্ডিগোর তরফে একটি বিবৃতি দিয়ে ঘোষণাও করা হয় গ্রেফতারির কথা। 

পরে ওই নারী যাত্রী সিআইএসএফ, বিমান পরিবহন সংস্থা এবং বিমান কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান সহযোগিতার জন্য। তবে এই নিয়ে গত দুইমাসে চতুর্থ বার বিমানের ভেতর যাত্রীকে যৌন হেনস্তার অভিযোগ উঠল।

তথ্যসূত্র: এবিপি

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর