শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

কাওয়াসাকি নিনজা এলো নতুন রূপে

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৬ জুন ২০২৩, ০৫:৪৯ পিএম

শেয়ার করুন:

কাওয়াসাকি নিনজা এলো নতুন রূপে

নতুন রঙ ও রূপে এলো কাওয়াসাকি নিনজা ৩০০ মডেল। কচি কলাপাতার রঙে হাজির নিনজা সিরিজের এই মোটরসাইকেল।

লেটেস্ট ভার্সনের কাওয়াসাকি নিনজা ৩০০ বাইক ভারতের ওবিডি ফেজ ২ নিয়ম মেনে বাড়ারে এসেছে। এই আপডেটের ফলে বাইকের ইঞ্জিন আরও বেশি বিশুদ্ধ এবং উন্নত হয়েছে বলে দাবি করা হয়েছে।


বিজ্ঞাপন


নতুন কাওয়াসাকি নিনজা ৩০০ মডেল একাধিক নতুন রঙে পাওয়া যাবে। যোগ হয়েছে- লাইম গ্রিন, ক্যান্ডি লাইম গ্রিন এবং মেটালিক মুনডাস্ট গ্রে। মোটরবাইকের রাইডিং ডাইনামিক্স এবং পারফরম্যান্স আগের থেকে অনেক বেশি উন্নত হয়েছে।

তিনটি ভিন্ন ভিন্ন রঙের প্রত্যেকটির সঙ্গে পাবেন ব্ল্যাক গ্রাফিক্স এবং রেড হাইলাইটস। কাওয়াসাকি নিনজার নতুন ডুয়াল টোন থিম প্রেমে ফেলতে পারে যেকোনো বাইকারকে। লুকেই থেমে নেই কাওয়াসাকি। বাইকের ঠাসা ফিচার্স এই বিভাগে সেরা স্পোর্টস বাইকে পরিণত করেছে নিনজাকে।

ninjaপারফরম্যান্সের কথা যদি বলি, তাহলে কাওয়াসাকি নিনজাতে পাবেন ২৯৬ সিসির লিকুইড কুলড ইঞ্জিন যা সর্বাধিক ৩৯ পিএস শক্তি এবং ২৬.১ এনএম টর্ক তৈরি করে। সঙ্গে ৬ স্পিড গিয়ারবক্স। বাইকের দুরন্ত স্পিড রাশ টানার জন্য রয়েছে দুই চাকাতেই অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম এবং ডিস্ক ব্রেক।

স্পোর্টস বাইকের ক্ষেত্রে ইঞ্জিন গরম হয়ে যাওয়া বিষয়টি বেশ স্বাভাবিক তাই এতে রয়েছে হিট ম্যানেজমেন্ট প্রযুক্তি, উন্নত ক্লাচ, ইনজেকটর এবং ডুয়াল থ্রটল ভালভ। বাইকে মিলবে ১৭ ইঞ্চি অ্যালয় হুইল এবং টিউবলেস টায়ার।


বিজ্ঞাপন


ফিচার্সের ক্ষেত্রে বাইকে মজুত হ্যালেজন টাইপ হেডলাইট, বাল্ব টাইপ ইন্ডিকেটর, সেমি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। কাওয়াসাকি জানিয়েছে, হাই টেনসাইল ডাইমন্ড চেসিস থাকায় বাইকটিকে স্থির রাখতে পারবেন রাইডার। এছাড়া রয়েছে অ্যাসিস্ট এবং স্লিপার ক্লাচ যা রেসিং প্রযুক্তি থেকে অনুপ্রেরিত হয়ে মোটরবাইকে যোগ করেছে কাওয়াসাকি।

কাওয়াসাকি দাবি করেছে, মোটরবাইকের এক্সহস্ট শর্ট সাইলেন্সারের সঙ্গে এসেছে। আশা করা হচ্ছে হাই স্পিড পারফরম্যান্সের সঙ্গে এটি ভালো মাইলেজ দিতে পারবে। উল্লেখ্য কাওয়াসাকি নিনজা ৩০০ এর সর্বোচ্চ গতি ১৮২ কিলোমিটার প্রতি ঘণ্টা।

উপরোক্ত বৈশিষ্ট্য ছাড়া বাইকের স্প্লিট সিট, টুইন পড হেডলাইট, হ্যান্ডেলবার ইত্যাদি ফিচারে কোনো পরিবর্তন করেনি প্রতিষ্ঠানটি।

নতুন কাওয়াসাকি নিনজা ৩০০ মডেলের দাম ভারতে ৩ লাখ ৪৩ হাজার রুপি।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর