শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

হোন্ডা এলিভেট: শক্তিশালী এসইউভি গাড়ি এলো

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৬ জুন ২০২৩, ০৫:১৩ পিএম

শেয়ার করুন:

হোন্ডা এলিভেট: শক্তিশালী এসইউভি গাড়ি এলো

নতুন স্পোর্টস ইউটিলিটি ভেইকেল (এসইউভি) গাড়ি আনল হোন্ডা। মডেল হোন্ডা এলিভেট। সম্প্রতি এই গাড়ি ভারতের বাজারে এসেছে। 

এই গাড়িতে মিলবে ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিন। সুরক্ষার ক্ষেত্রে গাড়িতে বিশেষ চমক যোগ করা হয়েছে। এতে থাকছে অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম। সংস্থার দাবি, ভবিষ্যতে গাড়ির বৈদ্যুতিক ভার্সনও নিয়ে আসা হবে।


বিজ্ঞাপন


এই গাড়ি অনেকটাই সিআর-ভি মডেলের ওপর ভিত্তি করে বানিয়েছে হোন্ডা, যা আন্তর্জাতিক বাজারে বিক্রি হয়।

hondaগাড়ির সাইজের কথা যদি বলি তাহলে এটির চওড়ায় ১৭৯০ মিলিমিটার, উচ্চতা ২৬৫০ মিলিমিটার, লম্বায় ৪৩১২ মিলিমিটার এবং হুইলবেস ২৬৫০ মিলিমিটার। গাড়ির আকৃতি অনেকটাই ক্রিয়েটার অনুরূপ রাখা হয়েছে।

গাড়িটি এক মুহূর্ত দেখলে অনেকেরই হুন্দাই ক্রিয়াটার মনে হতে পারে। ডিজাইনের ক্ষেত্রে এলিভেটে রয়েছে এলইডি হেডলাইট, দুইটি ফগ ল্যাম্প, ফিচার্স পাওয়া যাবে ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, সিঙ্গেল পেন সানরুফ, ৭ ইঞ্চি সেমি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, লেন ওয়াচ ক্যামেরা, ওয়্যারলেস চার্জিং, ওয়্যারলেস স্মার্টফোন এবং রিয়ার পার্কিং ক্যামেরা।

automobilesএই গাড়ির অন্যতম মূল বৈশিষ্ট্য অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম। যা ড্রাইভারের ভুলভ্রান্তি দূর করে গাড়ি নিরাপদ রাখতে সাহায্য করে। এই ইডিএএস ফিচারের অধীনে থাকবে কলিসন মিটিগেশন ব্রেকিং সিস্টেম, লেন ডিপার্চার ওয়ার্নিং, অ্যাডাপটিভ ক্রূজ কন্ট্রোল এবং অটোমেটিক হাই-বিম অ্যাসিস্ট।


বিজ্ঞাপন


উল্লেখযোগ্য ভাবে, মিড সাইজ এসইউভি গাড়ির ক্ষেত্রে এমজি অ্যাস্টরের পর দ্বিতীয় গাড়ি হতে চলেছে যেখানে এই সুরক্ষা ফিচার পাবেন ক্রেতারা। অপরদিকে ইঞ্জিনের ক্ষেত্রে ১.৫ লিটার ৪ সিলিন্ডার ইঞ্জিনের সঙ্গে মিলবে ৬ স্পিড ম্যানুয়াল এবং সিভিটি ট্রান্সমিশন।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর