শুক্রবার, ১ মার্চ, ২০২৪, ঢাকা

মাত্র ১২ মিনিটে ফুল চার্জ হবে এই ইলেকট্রিক স্কুটার

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০১ জুন ২০২৩, ১১:৩০ এএম

শেয়ার করুন:

মাত্র ১২ মিনিটে ফুল চার্জ হবে এই ইলেকট্রিক স্কুটার

অনেকেই অভিযোগ করেন ইলেকট্রিক স্কুটার বা বাইকে চার্জ হতে সময় লাগে। একবার চার্জে বসালে চার থেকে পাঁচ ঘণ্টা লাগে ফুল চার্জ হতে। 

এই সমস্যার সমাধানে ভারতের একটি স্টার্টআপ প্রতিষ্ঠান এগিয়ে এসেছে। 
 
ব্যাটারি টেক স্টার্টআপ লগ নাইন ম্যাটেরিয়ালস ইভি ফার্ম কোয়ান্টাম এনার্জির সঙ্গে অংশীদারিত্বে দ্রুততম-চার্জিং টু-হুইলার বাণিজ্যিক বৈদ্যুতিক যান (সিইভি) বাজারে বিক্রির ঘোষণা দিয়েছে। এই প্রযুক্তির ইলেকট্রিক স্কুটার ফুল চার্জ হতে মাত্র ১২ মিনিট সময় নেবে। 


বিজ্ঞাপন


দুইটি কোম্পানি যৌথভাবে 'বিজনেস লাইট ইনস্টাচার্জড বাই লগ ৯’ নামে একটি নতুন গাড়ির মডেল উন্মোচন করেছে। যা লগ ৯ এর র‌্যাপিডএক্স ২০০০ ব্যাটারির মাধ্যমে চলব। এই ব্যাটারি ০ থেকে ১০০ শতাংশ চার্জ হতে মাত্র ১২ মিনিট সময় নেবে। 

scooterলগ ৯ কোয়ান্টম এনার্জি ২০২৪ সালের মার্চের মধ্যে ভারত জুড়ে ১০ হাজার ২ ওয়াটের ইন্টারচার্জড ইভিএস স্থাপনের পরিকল্পনা করেছে। 

ই-কমার্স, খাদ্য সরবরাহ ও কুরিয়ার পরিষেবার ক্ষেত্রে ও লজিস্টিকসে সেক্টরে কাজ করবে এই স্কুটার। 

লগ ৯ এর সহ-প্রতিষ্ঠাতা ও সিওও কার্তিক হাজেলা বলেন, আমাদের দ্রুত-চার্জিং ও দীর্ঘস্থায়ী র‌্যাপিডএক্স ২০০০  ব্যাটারি কোয়ান্টাম’স ২ওয়াট, বিজনেসলাইটে জোড়া রয়েছে। আমরা লজিস্টিক সেক্টরে ভারতের দ্রুততম চার্জিং ইলেকট্রিক ২ ওয়াট নিয়ে আসছি, যা গ্রীষ্মমন্ডলীয় জলবায়ু পরিস্থিতির জন্য উপযুক্ত।


বিজ্ঞাপন


নতুন এই স্কুটারের বিষয়ে কোয়ান্টাম এনার্জির ডিরেক্টর সি চক্রবর্তী বলেন, আমরা লগ ৯-এর সঙ্গে অংশীদারিত্বে তৈরি আমাদের বিপ্লবী পণ্য 'বিজনেস লাইট’ চালু করতে পেরে রোমাঞ্চিত৷ একে প্লাগ করুন দ্রুত চার্জ সম্পূর্ণ হবে। ফলে ক্রেতা চাপমুক্ত থাকবেন।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর