শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

টাটা নিক্সন: স্ট্রিয়ারিং হুইলে ডিসপ্লে

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০১ জুন ২০২৩, ১০:২৫ এএম

শেয়ার করুন:

টাটা নিক্সন: স্ট্রিয়ারিং হুইলে ডিসপ্লে

এই প্রথম স্ট্রিয়ারিং হুইলে ডিসপ্লে ফিচার সম্বলিত গাড়ি আনছে টাটা। নিক্সন নামের এই গাড়ি ভারতে ৮ লাখ রুপিতে বিক্রি হবে। ফিচার্সের ক্ষেত্রে বড় চমক দিতে চলেছে এই চার চাকা।

বাজারে টাটা নিক্সন ফেসলিক্ট এডিশন নিয়ে আসতে চলেছে টাটা মোটরস। আর এই এডিশনের থাকতে চলেছে অত্যাধুনিক ফিচার্স, গাড়ির স্টিয়ারিং হুইলেই থাকবে ডিজিটাল ডিসপ্লে। সহজ ভাবে বললে এক ঢিলে দুই পাখি। রাস্তা ও ডিসপ্লে দুই দিকেই নজর থাকবে চালকের।


বিজ্ঞাপন


tataসম্প্রতি একাধিক অটো রিপোর্ট থেকে জানা গিয়েছে, আসন্ন ২০২৩ মডেলের নিক্সন ফেসলিফ্ট ভার্সনে এই ফিচার থাকতে পারে। যা সত্যি হলে গাড়ির সামগ্রিক চেহারাই বদলে দেবে তা বলার অপেক্ষা রাখে না।

এই গাড়িতে একাধিক ফিচার্স যোগ করা হতে পারে যা নেক্সট জেনারেশন ইলেকট্রিক গাড়ি সিইউআরভিভি-এ দেওয়ার পরিকল্পনা করেছে টাটা মোটরস। শেষবার ২০২০ সালের জানুয়ারি মাসে ফেসলিফ্ট এডিশন লঞ্চ হয়েছিল এই সাব ৪ মিটার এসইভি।

বিশেষজ্ঞদের ধারণা, গাড়িটি এই ধরণের ফিচার্সের সঙ্গে লঞ্চ হলে তা সত্যি একটি অভাবনীয় বিষয় হবে অটোমোবাইল শিল্পে। পাশাপাশি গাড়িগুলিকে আরও আধুনিক করে তোলার প্রতিযোগিতা বাড়বে নির্মাতা প্রতিষ্ঠানগুলোর মধ্যে।

tataনিক্সন ফেসলিফ্ট ভার্সনে থাকতে পারে স্প্লিট হেডল্যাম্প, স্পোর্টিং কানেক্টেড এলইডি, সামনে ও পেছনে বাম্পার ডিজাইনেও বড় পরিবর্তন দেখা যেতে পারে। তবে গাড়ির সবচেয়ে বড় চমক থাকবে কেবিনে, মিলবে ডুয়াল টোন কালার স্কিম সঙ্গে বেগুনি রঙের সিট।


বিজ্ঞাপন


এছাড়া থাকছে ব্ল্যাক ফিনিশ ড্যাশবোর্ড ও সেন্ট্রাল কনসোল, ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম যেখানে অ্যানড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লের সুবিধা অন্তর্ভুক্ত। এর সঙ্গে মিলবে নতুন ৭ ইঞ্চি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার।

tata nixonযে সেন্ট্রাল কনসোল থাকবে সেখানে টাচ প্যানেল এবং সুইচ থাকবে। এর মাধ্যমে সানরুফ, এয়ার কন্ট্রোল, ৩৬০ ডিগ্রি ক্যামেরা নিয়ন্ত্রণ করা যাবে। জানা গিয়েছে, নেক্সন ফেসলিফ্ট ভার্সনে ভেন্টিলেটেড সিট এবং অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম (এডিএএস) থাকতে পারে।

এসব কিছুর মধ্যে বড় চমক গাড়ির স্টিয়ারিং হুইলে ডিসপ্লে যা এখনও পর্যন্ত সস্তার গাড়িতে দেখা যায়নি। যদিও এই ডিসপ্লে-তে শুধু টাটা মোটরসের লোগো থাকবে নাকি অন্যান্য ফিচার্স দেখা যাবে তা গাড়িটি উন্মোচন হলে আরও ভালো ভাবে জানা যাবে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর