বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

অজয়-কাজল যে গাড়িতে চড়েন

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ৩১ মে ২০২৩, ১০:৪৭ এএম

শেয়ার করুন:

অজয়-কাজল যে গাড়িতে চড়েন

বলিউড অভিনেতা অজয় দেবগনের গাড়ি প্রেম পুরনো। সিনেমায় অভিনয়ের পাশাপাশি প্রযোজনাও করেন এই তারকা। ব্যবসায়িক সফলতা উদযাপন করতে প্রায়ই গ্যারেজে কিনে আনেন নতুন গাড়ি। অজয়-কাজল এসব গাড়িতে চড়ে বেড়ান। 

সম্প্রতি অজয়-কাজল দম্পত্তির হাতে এলো নতুন গাড়ি। তারা একটি ইলেকট্রিক সেডান গাড়ি কিনেছেন। এই গাড়ি বিএমডাব্লিউর তৈরি। 


বিজ্ঞাপন


carমডেল বিএমডাব্লিউ আই৭ ইভি। ভারতে এই ফ্ল্যাগাশিপ গাড়ির দাম ১.৯৫ কোটি রুপি। 

জার্মান প্রতিষ্ঠান বিএমডাব্লিউর অন্যতম স্টাইলিশ ও বিলাসবহুল গাড়ি আই৭ মডেল। যা ফুল চার্জে রেঞ্জ দেয় ৫৫০ কিলোমিটার। গাড়ির গতি ঝড় তোলে রাস্তায়। 

মাত্র ৪.৭ সেকেন্ডে ০ থেকে ১০০ কিলোমিটার গতি তুলতে পারে এই চার চাকার বৈদ্যুতিক গাড়ি। এর সর্বোচ্চ গতি ঘণ্টায় ২৩৯ কিলোমিটার। মোট ৫ জন যাত্রী নিয়ে ছুটতে পারে এই ইলেকট্রিক সেডান।

carএই গাড়ি শক্তি উত্পাদন করে সর্বোচ্চ ৫৪৪ হর্সপাওয়ার এবং ৭৪৫ এনএম টর্ক, গাড়িতে শক্তিতে যেমন বাহুবলী তেমনই ফিচার্সে অত্যাধুনিক। গাড়ির সৌন্দর্য বাড়িয়েছে কার্ভড ডিসপ্লে, স্লিক ক্রিস্টাল হেডলাইট, এলইডি রুফ ইত্যাদি।


বিজ্ঞাপন


গাড়ির ফিচার্স

এই ইলেকট্রিক গাড়ির কেবিন রয়েছে ফাটাফাটি, কার্ভড ডিসপ্লের সঙ্গে রয়েছে ইনফোটেনমেন্ট সিস্টেম ও ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। গাড়ির বিশেষ চমক ৩১.৩ ইঞ্চির ৮কে সিনেমা স্ক্রিন যেখানে অ্যামাজন ফায়ার টিভির মাধ্যমে সব ধরনের ভিডিও স্ট্রিম করা যায়।

অবসর সময় কাটানোর জন্য যাত্রীরা পিএস৫ গেমও খেলতে পারবে। যার জন্য গাড়িতে দেওয়া হয়েছে এইচডিএমআই পোর্ট। রয়েছে ৫.৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম যেখান থেকে গাড়ির আসন ও ভেতরের তাপমাত্রা নিয়ন্ত্রণ করা যায়।

carএই ইলেকট্রিক সেডানের সঙ্গে যুক্ত রয়েছে ডিসি ফাস্ট চার্জিং সাপোর্ট যার সুবিধায় সুপারফাস্ট গাড়ি চার্জ করা যায়। ১০ মিনিট চার্জে এই গাড়ি ছুটতে পারে ১৪৪ কিলোমিটার পথ।

এই গাড়ির ব্যাটারি ক্যাপাসিটি ১০১.৭ কিলোওয়াট আওয়ার। বিএমডব্লিউ আই৭ মডেলে রয়েছে একটা নয় দুটা নয় সাতটি এয়ারব্যাগ, সঙ্গে অ্যান্টি থেফট অ্যালার্ম, চাইল্ড সেফটি লক, ট্র্যাকশন, কন্ট্রোল, ক্র্যাশ সেন্সর এবং টায়ার প্রেশার মনিটর।

carবিএমডাব্লিউ আই৭ ইলেকট্রিক সেডান অজয় দেবগনের গ্যারাজে নতুন অতিথি বলতে পারেন। তবে এই বিলাসবহুল গাড়ি ছাড়াও তার কালেকশনে রয়েছে মার্সিডিজ এস ৪৫০ ৪ ম্যাটিক, রোলস রয়েস কুলিন, মার্সিডিজ মেব্য্রাক জিএলএস ৬০০, রেঞ্জ রোভার ভোগ, অডি কিউ৭ এবং মিনি কুপারসহ আরও বেশ কিছু মলেলের নামি-দামি গাড়ি। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর