বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভারতে তৈরি হারলে ডেভিডসনের যে বাইক নিয়ে শোরগোল

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২৯ মে ২০২৩, ০২:২৯ পিএম

শেয়ার করুন:

ভারতে তৈরি হারলে ডেভিডসনের যে বাইক নিয়ে শোরগোল

হারলে ডেভিডসনের মোটরসাইকেল এখন তৈরি হচ্ছে ভারতেই। এই বাইকে তৈরি করছে হিরো মটোকর্প। সম্প্রতি এই দুই প্রতিষ্ঠান মিলে নতুন মডেলের বাইক তৈরি করছে। যার মডেল হারলে ডেভিডসন এক্স৪৪০। এই বাইকটি নিয়ে ভারতজুড়ে শুরু হয়েছে শোরগোল।

হারলের এক্স৪৪০ মডেল মাঝারি মানের রোডস্টার বাইক। 


বিজ্ঞাপন


এই রোডস্টার বাইক সুপারডুপার হিট করাতে দেশের বৃহত্তম টু হুইলার সংস্থা হিরো মটোকর্পের সনে জুটি বেঁধেছে হার্লে ডেভিডসন।

bikeভারতীয় বাজারে হারলে ডেভিডসনের মোটরবাইক পাওয়া গেলে মাস সেগমেন্টের জন্য এখনও কোনও বাইকই লঞ্চ করেনি সংস্থা। এ ছাড়াও শোনা যাচ্ছে মধ্যবিত্ত ক্রেতাদের আকর্ষণ করতে দামেও আক্রমণাত্মক থাকতে পারে দুই প্রতিষ্ঠান। 

হারলে ডেভিডসন এক্স৪৪০ ভারতে সফল ভাবে লঞ্চ হলে কঠিন প্রতিযোগিতার মুখে পড়তে পারে রযেল এনফিল্ড এবং হোন্ডাকে। বিশেষ করে এনফিল্ডের কথা যদি বলি তাহলে মিড রেঞ্জ সেগমেন্টে একাধিক মোটরবাইক রয়েছে এনফিল্ডের যেমন হান্টার, ক্লাসিক, মিটিওর ইত্যাদি।

bikeঅন্যদিকে হোন্ডা সিবি৩৫০ আরএস মোটরসাইকেলকেও কড়া লড়াই দিতে পারে হারলে ডেভিডসন। 


বিজ্ঞাপন


৪ জুলাই ভারতের বাজারে আসবে এক্স৪৪০ মডেল।

লুকের কথা যদি বলি তাহলে এতে রোডস্টার ডিজাইনের নিও রেট্রো স্টাইলিং থাকতে পারে। থাকবে গোলাকৃতি এলইডি হেডলাইট, রিয়ার ভিউ মিরর এবং টার্ন ইন্ডিকেটরও থাকবে গোলাকৃতি। ফুয়েল ট্যাংকে থাকবে হার্লে ডেভিডসনের লোগো, গ্লসি ফিনিশের সঙ্গে আসতে পারে বাইকটি।

এই মোটরসাইকেল মিলবে সিঙ্গেল সিটের সঙ্গে। থিম পেইন্টের ক্ষেত্রে সম্পূর্ণ কালো রঙ থাকবে সঙ্গে কমলা রঙের স্ট্রিপ। সামনের চাকা ১৮ ইঞ্চি এবং পিছন চাকা ১৭ ইঞ্চি অ্যালয় হুইল।

bikeসাসপেনশনের ক্ষেত্রে সামনে থাকতে পারে আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক (ইউএসডি), দুই চাকাতেই থাকতে পারে ডিস্ক ব্রেক এবং অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। ইঞ্জিনের ক্ষেত্রে ৪৪০ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন যা সর্বোচ্চ ৩০ হর্সপাওয়ার উত্পন্ন করতে সক্ষম। সঙ্গে মিলবে ৬ স্পিড ট্রান্সমিশন।

এই মোটরসাইকেল যেহেতু ভারতেই তৈরি হবে তাই দাম সাধ্যের মধ্যেই থাকতে পারে। ভারতে এই রেঞ্জে মোটরসাইকেলগুলা বিক্রি হয় তার এক্স-শোরুম দাম শুরু হয় ২ লাখ রুপি থেকে। সুতরাং আশা করা যাচ্ছে হিরো-হারলে ডেভিডসন জুটির প্রথম বাইকের দামও আড়াই থেকে তিন লাখ রুপির মধ্যে হবে। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর