বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

হারলে ডেভিডসনের বাইক ভারতে তৈরি করছে হিরো

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২৬ মে ২০২৩, ০৪:৩২ পিএম

শেয়ার করুন:

হারলে ডেভিডসনের বাইক ভারতে তৈরি করছে হিরো

আমেরিকার বিখ্যাত মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান হারলে ডেভিডসনের বাইক ভারতে তৈরি করবে হিরো মটো কর্প। মেড ইন ইন্ডিয়া নতুন রোডস্টার আনতে চলেছে হিরো মটোকর্প এবং হারলে ডেভিডসন। এবার মোটরবাইক লঞ্চের দিনক্ষণ সামনে এল।

ভারতের হিরো মটোকর্প এবং মার্কিন সংস্থা হারলে ডেভিডসন জুটি বেধে নতুন মোটরবাইক আনতে চলেছে দেশে। কিছুদিন আগে মোটরবাইকটি উন্মোচন করা হয়। এবার এই দুই চাকা কবে আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হবে সেই তারিখও জানা গেল।


বিজ্ঞাপন


harleyদুই সংস্থার যৌথ উদ্যোগে তৈরি প্রথম মোটরবাইক হারলে ডেভিডসন এক্স৪৪০ লঞ্চ হবে ৪ জুলাই। রোডস্টার ধাঁচে এই মোটরসাইকেল তৈরি করেছে সংস্থা। 

জানা গিয়েছে ভারত ছাড়াও অন্যান্য দেশেও বিক্রি হবে এই বাইক। তবে ভারতের বাজারে এটি টক্কর দেবে রোডস্টার মোটরবাইকের জন্য খ্যাত রয়েল এনফিল্ডকে।

মোটরবাইকের ডিজাইন হারলে ডেভিডসনের আরেক জনপ্রিয় নাইটস্টারের মতো থাকতে পারে। এই মোটরবাইকের মতো এতেও দেখা যাবে মাসকুলার ফুয়েল ট্যাংক, গোল হেডলাইট, চওড়া হ্যান্ডেলবার, সিঙ্গেল পড ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার।

হারলে ডেভিডসন এক্স৪৪০ বাইকে থাকছে ব্লুটুথ কানেক্টিভিটি, গোল টার্ন ইন্ডিকেটর এবং পিছনে পিল আকৃতির এলইডি টেললাইট। ফিচার্স এবং ডিজাইনের ক্ষেত্রে আশা করা হচ্ছে, মোটরবাইকটি খুব বেশি অন্য কোনও মডেলকে নকল না করে একদম ফ্রেশ লুকেই বাজারে হাজির হতে পারে।


বিজ্ঞাপন


ইঞ্জিনের কথা যদি বলি তাহলে এতে থাকছে ৪৪০ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার অথবা অয়েল কুলড ইঞ্জিন। মোটামুটি ৩০ হর্সপাওয়ার এবং ৪০ এনএম টর্ক তৈরি করতে পারবে সঙ্গে মিলবে ৬ স্পিড গিয়ারবক্স।

harleyসাসপেনশন ও ব্রেকিংয়ের ক্ষেত্রে মোটরবাইকে দেখা যেতে পারে সামনে আপসাইড ডাউন ফর্ক (ইউএসডি) এবং পেছনে টুইন শক অ্যাবসর্ভার। যেহেতু মিড রেঞ্জের প্রিমিয়াম মোটরসাইকেলের তালিকায় প্রবেশ করতে চলেছে এক্স৪৪০। সুতরাং এর দুই চাকাতেই ডিস্ক ব্রেক এবং ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম আশা করা যায়।

মোটরবাইকের সামনের চাকা থাকতে পারে ১৮ ইঞ্চি অ্যালয় হুইল এবং পেছনে ১৭ ইঞ্চি অ্যালয় হুইল। তবে মোটরসাইকেলের গ্রাউন্ড ক্লিয়ারেন্স কত রাখতে চলেছে হিরো মটোকর্প এবং হারলে ডেভিডসন তা দেখার বিষয় হবে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর