শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

হুন্দাই এক্সটার: গাড়ির মালিকের কণ্ঠ শুনলে খুলবে দরজা

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২৫ মে ২০২৩, ০৪:৫০ পিএম

শেয়ার করুন:

হুন্দাই এক্সটার: গাড়ির মালিকের কণ্ঠ শুনলে খুলবে দরজা

হুন্দাই এক্সটার নামে নতুন মডেলের গাড়ি আনছে। এই গাড়িতে ভয়েস কমান্ড ফিচার রয়েছে। অর্থাৎ গাড়ির মালিক বা ড্রাইভারের কণ্ঠ স্বর শুনলেই খুলবে গাড়ির দরজা। এমনকি আপনি বললে খুলে দেবে সানরুফও। 

ইতিমধ্যে গাড়িতে কী কী ফিচার্স থাকতে চলেছে সেই খবর ফাঁস হয়ে গিয়েছে ইন্টারনেটে।


বিজ্ঞাপন


গাড়ির নাম ও প্রাথমিক ডিজাইন অনেকদিন আগেই প্রকাশ করেছিল হুন্ডাই। জানা গিয়েছে এই গাড়িতে সানরুফ, ডুয়াল ক্যামের মতো স্মার্ট ফিচার্স থাকবে। পাশাপাশি সুরক্ষার জন্য মিলবে ছয়টি এয়ারব্যাগ। উল্লেখযোগ্য বিষয় হল, গাড়ির সব ভেরিয়েন্টেই এই সুবিধা পাবেন ক্রেতারা।

hundaiআরও চমক হল গাড়ির এই সমস্ত ফিচার্স ভয়েস এনেবেল অর্থাৎ যাত্রী ও চালকের আওয়াজ শুনেই খুলবে গাড়ির ছাদ এবং ড্যাশ ক্যাম। ধরুন কেউ বললেন, আমি আকাশ দেখতে চাই বা সানরুফ খুলুন তাহলেই অ্যাক্টিভেট হবে গাড়ির সানরুফ।

এছাড়াও গাড়িতে রয়েছে এলসিডি ডিসপ্লে, স্মার্টফোন কানেক্টিভিটি, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট, মাল্টি ফাংশন স্টিয়ারিং হুইল, অটোমেটিক ক্রূজ কন্ট্রোল, একাধিক রেকর্ডিং মোড, ফুল এইচডি রেজুলেশন, কি-লেস এন্ট্রি, হিল অ্যাসিস্ট কন্ট্রোল ইত্যাদি ফিচার্স।

সুরক্ষার ক্ষেত্রে গাড়ির প্রত্যেক ভেরিয়েন্টেই মিলবে ছয়টি এয়ারব্যাগ, অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, ইলেকট্রনিক ব্রেক ডিস্ট্রিবিউশন, থ্রি পয়েন্ট সিটবেল্ট, রিয়ার পার্কিং সেন্সর এবং এমার্জেন্সি স্টপ সিগন্যাল।


বিজ্ঞাপন


hundaiইঞ্জিনের ক্ষেত্রে হুন্দাই এক্সটারের মিলবে ১.২ লিটার পেট্রোল ইঞ্জিন যা সর্বোচ্চ ৮৩ পিএস শক্তি এবং ১১৩.৮ নিউটন মিটার টর্ক উৎপন্ন করে। সঙ্গে মিলবে ৫ স্পিড ,ম্যানুয়াল এবং ৫ স্পিড অটোমেটিক গিয়ারবক্স। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর