শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ওজনে হালকা যে ৫ স্কুটার

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২৫ মে ২০২৩, ১০:২০ এএম

শেয়ার করুন:

ওজনে হালকা যে ৫ স্কুটার

নারীদের পছন্দ হালকা ওজনের স্কুটার। কেননা, হালকা-পাতলা স্কুটার সামলানো সহজ। বাইকের মতো গিয়ারের কোনও ঝক্কি থাকে না স্কুটারে। এছাড়াও স্কুটারে মোটরসাইকেলের থেকে বেশি স্টোরেজ পাওয়া যায়। তাই ভারী পণ্য বা মুদি সামগ্রীও অনায়াসে বহন করে নিয়ে যাওয়া যায়। সবমিলিয়ে বাইকের থেকে স্কুটার ইজ দ্য বেস্ট অপশন বলে মত বহু তরুণীদের। হালকা ওজনের ৫টি স্কুটার সম্পর্কে জানুন। 

scooter


বিজ্ঞাপন


টিভিএস পেপ প্লাস

সবচেয়ে হালকা ওজনের স্কুটার টিভিএস পেপ প্লাস। এর কার্ব ওয়েট ৯৬ কেজি। বিএস ৬ গ্রেডের ৮৭ সিসির ইঞ্জিন রয়েছে এতে। 

এই স্কুটার প্রায় ৫০ কিলোমিটার মাইলেজ দেয়। স্কুটারের সিটের উচ্চতা ৭৬৮ মিলিমিটার। ফুয়েল ক্যাপাসিটি রয়েছে ৪.২ লিটার। দুই চাকাতেই রয়েছে ড্রাম ব্রেক এবং অ্যানালগ স্পিডোমিটার।

yamahaইয়ামাহা রে জেডআর


বিজ্ঞাপন


গুণগত মানের দিক দিয়ে বেশ মজবুত। কার্ব ওয়েট মাত্র ৯৯ কেজি। ১২৫ সিসির ইঞ্জিন দিয়ে চলে এই টু হুইলার। এতে  রয়েছে বিএস৬ ইঞ্জিন। প্রতি লিটার তেলে প্রায় ৫০ এর উপর মাইলেজ দেয় ইয়ামাহা রে জেডআর মডেল। চারটি ভেরিয়েন্টে স্কুটারটি বিক্রি করা হয়। এতে মিলবে অটো স্টার্ট ও স্টপ ফিচার। এই স্কুটারের সর্বোচ্চ গতি ৯০ কি.মি. প্রতি ঘণ্টা। 

ইয়ামাহা ফেসিনো

স্টাইলিশ স্কুটার ইয়ামাহা ফেসিনো। ওজনের বেশ হালকা কার্ব ওয়েট ৯৯ কেজি। এই স্কুটারের ইঞ্জিন ও পারফরম্যান্স ১২৫ সিসির এয়ার কুলড ইঞ্জিন। মাইলেজ ৫০.৫ কিলোমিটার। সর্বোচ্চ গতি ৯০ কি.মি. প্রতি ঘণ্টা। ফুয়েল ক্যাপাসিটি ৫.২ লিটার। এই স্কুটারে এলইডি হেডলাইট রয়েছে। এছাড়াও পাবেন ব্লুটুথ যুক্ত ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার।

scooterসুজুকি অ্যাক্সেস

চওড়া সিট এবং স্টাইলিশ বডি এই স্কুটারের। ব্লুটুথ কানেক্টিভিটির মতো ফিচার্স পাবেন এতে। ১২৪ সিসির ইঞ্জিনে চলে স্কুটারটি। মাইলেজ দেয় ৪৮ কিলোমিটার। স্কুটির সর্বোচ্চ গতি ৯০ কি.মি. প্রতি ঘণ্টা। এই স্কুটারের কার্ব ওয়েট ১০৩ কেজি এবং সিটের উচ্চতা ৭৭৩ মিলিমিটার। 

টিভিএস জুপিটার

এই স্কুটারে মিলবে বিএস৬ এয়ার কুলড ১০৯ সিসির ইঞ্জিন। সঙ্গে ইকোথ্রাস্ট ফুয়েল ইনজেকশন প্রযুক্তি। ব্রেকিংয়ের জন্য রয়েছে ড্রাম ব্রেকে। ফিচার্স হিসাবে রয়েছে এলইডি হেডলাইট ও টেল লাইটের সুবিধা রয়েছে। 

tvs scooterএই স্কুটার বিল্ড কোয়ালিটির ক্ষেত্রে মজবুত। কারণ এটি মেটাল বডি দিয়ে তৈরি। মাইলেজ দেয় ৫০ কিলোমিটার, সর্বোচ্চ গতি 78 কি.মি. প্রতি ঘণ্টা, ফুয়েল ক্যাপাসিটি ৬ লিটার এবং কার্ব ওয়েট ১০৭ কেজি। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর