মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

হাইব্রিড ইলেকট্রিক বাইক: ব্যাটারির পাশাপাশি চলবে পেট্রোলেও

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২২ মে ২০২৩, ০৯:৪৯ এএম

শেয়ার করুন:

হাইব্রিড ইলেকট্রিক বাইক: ব্যাটারির পাশাপাশি চলবে পেট্রোলেও

মোটরসাইকেলের পাশাপাশি জনপ্রিয় হয়ে উঠেছে ইলেকট্রিক বাইক। তবে ইলেকট্রিক বাহন ব্যবহার করার ক্ষেত্রেও তৈরি হয়েছে একটি সমস্যাও।
ইলেকট্রিক বাইকে ব্যাটারি থাকায় সেটি চার্জের ওপর ভিত্তি করে একটি নির্দিষ্ট পরিমাণ দূরত্ব অতিক্রম করতে পারে। তাই, দূরের কোনো গন্তব্যে যাতায়াতের ক্ষেত্রে এই স্কুটার ব্যবহার করা যায় না।

তবে, এবার জনপ্রিয় বাইক প্রস্ততকারী প্রতিষ্ঠান হিরো এর একটি সমাধান খুঁজে পেয়েছে। মূলত, হিরো এমন একটি স্কুটার নিয়ে কাজ করছে, যা পেট্রোলের পাশাপাশি ব্যাটারির সাহায্যেও চলতে পারবে। ইতিমধ্যেই একাধিক রিপোর্টে দাবি করা হচ্ছে যে, এই স্কুটারটি একটি নতুন প্ল্যাটফর্মে তৈরি করা হচ্ছে। এই বাইকটিকে বলা হচ্ছে হাইব্রিড ইলেকট্রিক বাইক। যা ব্যাটারির পাশাপাশি পেট্রোলেও চলবে।


বিজ্ঞাপন


heroহিরো মূলত একটি হাইব্রিড ইলেকট্রিক স্কুটার নিয়ে কাজ করছে। এই স্কুটারে থাকছে ১২৪ সিসির একটি শক্তিশালী ইঞ্জিন। সঙ্গে থাকছে ৮ কিলোওয়াটের মোটর। যা ১০.৭ বিএইচপি শক্তি এবং ৬০ নিউটন মিটার টর্ক উৎপাদন করতে পারে।

হাইব্রিড স্কুটারটি ঘণ্টায় ১০০ কিলোমিটার গতিতে চলতে পারবে। হিরো এই স্কুটারটির নাম দিয়েছে লিপ হাইব্রিড এসইএস।

heroস্কুটারটিতে রয়েছে কিছু দুর্দান্ত ফিচার্স। যার মধ্যে অন্যতম হল ডিজিটাল ডিসপ্লে, ডিজিটাল ওডোমিটার, ফুয়েল ইন্ডিকেটর, স্ট্যান্ড অ্যালার্ম, লো ব্যাটারি ইন্ডিকেটর, অ্যান্টি-থেফট অ্যালার্মের মতো গুরুত্বপূর্ণ ফিচার্স।

এই হাইব্রিড স্কুটারটি বাজারে এলে একটি বড় গেম চেঞ্জার হিসেবে প্রমাণিত হবে।


বিজ্ঞাপন


এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর