শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

দুর্ঘটনাপ্রবণ সড়কে চললে সংকেত দেবে হোন্ডার এই গাড়ি 

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৬ মে ২০২৩, ০১:২৩ পিএম

শেয়ার করুন:

দুর্ঘটনাপ্রবণ সড়কে চললে সংকেত দেবে হোন্ডার এই গাড়ি 

বিখ্যাত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান হোন্ডা নতুন স্পোর্টস ইউটিলিটি ভেইকেল বা এসইউভি গাড়ি আনছে। মডেল হোন্ডা এলিভেট। হোন্ডার এই গাড়ি বাজারে আসলে ক্রেটার প্রতিদ্বন্দ্বী হবে। সম্প্রতি এই গাড়ির টিজার প্রকাশ্যে এসেছে। 

নতুন গাড়ির টিজারে হোন্ডার এলিভেটের ডিজাইন আংশিকভাবে প্রকাশ করেছে। যার মধ্যে এলইডি ডিআরএল, সানরুফ, শার্ক ফিন অ্যান্টেনা ও স্পোর্টি রেয়ার সেকশন সহ মসৃণ হেডল্যাম্প রয়েছে।


বিজ্ঞাপন


এই এসইউভি মোটা বডি ক্ল্যাডিং, ব্ল্যাক-আউট পিলার, হুইল আর্চ, অ্যালয় হুইল ও টেলল্যাম্পসহ বাজারে আসবে।

hondaহোন্ডার নয়া এই এসইউভিতে রোড ডিপার্চার মিটিগেশন সিস্টেম, অ্যাডাপ্টিভ ক্রুজ কন্ট্রোল, লেন কিপিং অ্যাসিস্ট, কলিসন মিটিগেশন ব্রেকিং এবং অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম সহ অটো হাই বিমের মতো ফিচার পাওয়া যাবে। 

ব্লাইন্ড স্পট শনাক্তকরণের জন্য হোন্ডার লেন ওয়াচ সিস্টেমও এতে পাওয়া যাবে। অর্থাৎ গাড়িটি দুর্ঘটনাপ্রবণ সড়কে চলতে শুরু করলেই সংকেত দেবে।

অন্যান্য নিরাপত্তা বৈশিষ্ট্য হিসাবে এটি একাধিক এয়ারব্যাগ, গাড়ির স্থিতিশীলতা ব্যবস্থাপনা, ইলেকট্রনিক স্থিতিশীলতা নিয়ন্ত্রণ, ইলেকট্রনিক পার্কিং ব্রেক, ৩৬০ ডিগ্রি ক্যামেরা, ইবিডি, এবিএস এবং হিল লঞ্চ সহায়তা সহ আরও অনেক বৈশিষ্ট্য পেতে পারে।


বিজ্ঞাপন


হোন্ডা এলিভেট গাড়ির অভ্যন্তরীণ বিবরণ এখনও প্রকাশ করা হয়নি। এটি ওয়্যারলেস অ্যাপল কারপ্লে এবং অ্যানড্রয়েড অটো সংযোগসহ ১০.২ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, প্রিমিয়াম অডিও সিস্টেম, একটি সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, স্বয়ংক্রিয় জলবায়ু নিয়ন্ত্রণ, পিছনের এসি ভেন্ট, পুশ বোতাম স্টার্ট/স্টপ, অ্যাম্বিয়েন্ট লাইটিং, ক্রুজ কন্ট্রোল সিস্টেমের মতো বৈশিষ্ট থাকছে। 

গাড়িটি ১.৫ লিটার পেট্রোল অ্যাটকিনসন সাইকেল পাওয়ারট্রেনসহ বাজারে আসবে। এতে একটি শক্তিশালী হাইব্রিড সিস্টেম রয়েছে। হোন্ডার নতুন এই মডেলে ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিন। এই ইঞ্জিন থেকে ১২১ হর্স পাওয়ার শক্তি উৎপাদন করতে সক্ষম।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর