বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

হোন্ডা শাইন নাকি টিভিএস রেডিয়ন কিনবেন?

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৬ মে ২০২৩, ০৯:১১ এএম

শেয়ার করুন:

হোন্ডা শাইন নাকি টিভিএস রেডিয়ন কিনবেন?

কমিউটার মোটরসাইকেল সেগমেন্টে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে হোন্ডা শাইন ১০০ এবং টিভিএস রেডিয়ন। এগুলোর মাইলেজও ভালো। এর মধ্য থেকে কোনটা কিনবেন তা অনেকেই ঠিক করতে পারেন না। 

মাইলেজ, পারফরম্যান্স এবং ফিচার্সের ক্ষেত্রে কোন বাইকটি সেরা চলুন দেখে নেওয়া যাক।


বিজ্ঞাপন


লুক ও ডিজাইন: দুই বাইকের ডিজাইনই বেশ সাদামাটা। খুব একটা রঙচঙে নয়। ঠিক যেমনটা কমিউটার মোটরসাইকেলের ক্ষেত্রে দেখা যায়। তবে লুকের ক্ষেত্রে হোন্ডা শাইনের থেকে কিছুটা আকর্ষণীয় টিভিএস রেডিয়ন। এই বাইকের হেডল্যাম্পের চারপাশে রয়েছে বেজেল গোল্ডেন কেসিং এবং ক্রোম ফিনিশ যা কিছুটা হলেও চোখে ধরতে পারে ক্রেতাদের।

bikeপারফরম্যান্স: হোন্ডা সাইনে রয়েছে ৯৮.৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা সর্বোচ্চ ৭.২৮ ব্রেক হর্সপাওয়ার এবং ৮.০৫ এনএম টর্ক তৈরি করে সঙ্গে রয়েছে ৪ স্পিড গিয়ার। 

হোন্ডা দাবি করছে এই বাইকের মাইলেজ ৬০ কিলোমিটারেরও বেশি। অন্যদিকে রেডিওনে রয়েছে ১০৯.৭ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা সর্বাধিক ৮.০৮ ব্রেক হর্সপাওয়ার তৈরি করে। এতেও ৬৫ কিমির বেশি মাইলেজ পাওয়া যায়।

হার্ডওয়্যার: কমিউটার মোটরসাইকেলে ফিচার্স তেমন পাওয়া যায় না। এই বাইকগুলোর মূল আকর্ষণ তাদের হার্ডওয়্যারের উপর। উভয় বাইকেই রয়েছে টেলিস্কপিক ফ্রন্ট ফর্ক এবং ডুয়াল শক অ্যাবসর্বার রিয়ার সাসপেনশন। তবে টিভিএসের বাইকে রয়েছে ৫ স্টেপ অ্যাডজাস্টেবেল রিয়ার শক অ্যাবসর্বার।


বিজ্ঞাপন


bike

সাসপেনশনের মতোই দুই বাইকেই রয়েছে ড্রাম ব্রেক। তবে টিভিএস রেডিওন ডিস্ক ব্রেক বিকল্পের সঙ্গেও পাওয়া যায়। টিভিএস রেডিওনে রয়েছে ১৮ ইঞ্চির হুইল ও টিউবলেস টায়ার যেখানে সাইনে রয়েছে ১৭ ইঞ্চি হুইল সঙ্গে টিউব টায়ার।

এবার আপনার সিদ্ধান্ত নেওয়ার পালা। আপনিই ঠিক করুন কোনটা কিনবেন।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর