বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

রয়েল এনফিল্ড আনছে ইলেকট্রিক বাইক

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৩ মে ২০২৩, ০৬:৫৫ এএম

শেয়ার করুন:

রয়েল এনফিল্ড আনছে ইলেকট্রিক বাইক

বিখ্যাত মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান রয়েল এনফিল্ড শিগগিরই বাজারে ইলেকট্রিক মোটরবাইক আনেছে। 

রয়েল এনফিল্ডের ইলেকট্রিক বাইক নিয়ে ইতিমধ্যে জল্পনা তৈরি হয়েছে বাজারে। নানা মাধ্যমে এই বাইকের ইলেকট্রিক অবতার নিয়ে জোর আলোচনা শুরু হয়েছে। তবে জল্পনা খুব শিগগিরই সত্যি করতে চলেছে ব্রিটিশ টু হুইলার নির্মাতা প্রতিষ্ঠানটি। 


বিজ্ঞাপন


ভারতে ইলেকট্রিক বাইক আনছে রয়েল এনফিল্ড তা কার্যত নিশ্চিত। কারণ ২০২৩ অর্থবছরের আর্নিং কলে এই কথা জানিয়েছেন প্যারেন্ট কোম্পানি এইচার মোটরসের ম্যানেজিং ডিরেক্টর সিদ্ধার্থ লাল। আর কয়েক মাসের মধ্যেই এই বাইকের বৈদ্যুতিক রূপ দেখতে চলেছে বাইক লাভাররা। 

জানা গিয়েছে, স্পেনের প্রতিষ্ঠান স্টার্ক ফিউচারের সঙ্গে হাত মিলিয়ে এই ইলেকট্রিক বাইক বানাতে চলেছে রয়েল এনফিল্ড। গত বছর স্টার্ক মোটরে ৪৩৯ কোটি রুপি বিনিয়োগ করে ১০.৩৫ শতাংশ স্টেক কেনে রয়্যাল এনফিল্ড। এই ইলেকট্রিক মোটরসাইকেল তৈরি করার জন্য তামিলনাড়ুতে নতুন কারখানা খুলতে চলেছে প্রতিষ্ঠানটি।

royal enfieldভারতে যেকোনো বাইক লঞ্চ করার আগে তার একাধিক পরীক্ষা চালায় সংস্থা। একাধিক জমিতে বাইকে গুণমান যাচাই করে রয়েল এনফিল্ড। সেই মোটরসাইকেল রাইডিংয়ের ক্ষেত্রে কতটা উপযোগী, পারফরম্যান্স ঠিক রয়েছে কিনা এই সব যাচাই করার পরই বাজারে হাজির হয় উক্ত মোটরসাইকেল।

ইলেকট্রিক বাইকের ক্ষেত্রেও সেই একই প্রোটোকল অনুসরণ করবে রয়েল এনফিল্ড বলে জানা গিয়েছে। এই মোটরবাইক লঞ্চ হওয়ার টাইম লাইন অর্থাৎ সম্ভাব্য তারিখ ২০২৫ থেকে ২০২৬ জানানো হয়েছে।


বিজ্ঞাপন


আরো জানা গিয়েছে, ব্যাটারি এবং ব্যাটারি ম্যানেজমেন্ট সিস্টেমসহ সম্পূর্ণ ইলেকট্রিক বাইক নিজেদের ফেসিলিটিতেই বানাবে প্রতিষ্ঠানটি। বাইকটি বৈদ্যুতিক হলেও ডিজাইন ও স্টাইলিংয়ের ক্ষেত্রে রয়েল এনফিল্ডের পরিচিত পদ্ধতিই অনুসরণ করবে। তবে প্রযুক্তির কথা মাথায় রেখে থাকবে আধুনিক ফিচার্স। যেমন ডিজিটাল কনসোল, ব্লুটুথ কানেক্টিভিটি, নেভিগেশন, কি-লেস এন্ট্রি ইত্যাদি।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর