বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

Hero Vida V1: গিনেস বুকে নাম লেখাল এই স্কুটার

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১২ মে ২০২৩, ০৭:৩৫ পিএম

শেয়ার করুন:

Hero Vida V1: গিনেস বুকে নাম লেখাল এই স্কুটার

টানা ২৪ ঘণ্টা না থেমে ১৭৮০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে রেকর্ড গড়ল হিরো ভিডা ভি১ স্কুটার। এই ইলেকট্রিক স্কুটিরটি সম্প্রতি গিনেস বুক অব ওয়ার্ল্ডে নামি লিখিয়েছে। 

ভারতের হিরো সেন্টার ফর ইনোভেশন অ্যান্ড টেকনোলজি জয়পুরে ২০ থেকে ২১ এপ্রিল এই অনন্য রেকর্ড গড়ে স্কুটারটি।


বিজ্ঞাপন


৬ জন রাইডার মিলে এই দুর্দান্ত রেকর্ড গড়ে। ২০ এপ্রিল তারিখে সকাল ৬.৪৫ মিনিটে এ শুরু হয় রাইডিং। রিলে ফরম্যাটে পুরো পরিকল্পনাটি বাস্তবায়িত করা হয়। ২১ এপ্রিল মাঝরাতে গিনেস বুকে থাকা আগের রেকর্ড ভাঙে রাইডাররা। শেষ ল্যাপ সমাপ্ত হয় ওই দিনেই সকাল ৬.৪৫ মিনিটে।

heroসিআইটি ইঞ্জিনিয়ারদের একটি দল এই রেকর্ড গড়তে সাহায্য করে। কারণ মাঝপথে স্কুটারের ব্যাটারি একাধিকবার বদল করতে হয়েছে। ব্যাটারি বদল করার জন্য সময় নেওয়া হয়েছে কেবল ২০ সেকেন্ডে।

এই ইলেকট্রিক স্কুটারের অন্যতম বৈশিষ্ট্য রিমুভেবেল ব্যাটারি যা দুর্দান্ত রেঞ্জ অফার করে। স্কুটির গতিও দারুণ। স্কুটারে রয়েছে ৩.৯ কিলোওয়াট  ব্যাটারি যা ফুল চার্জে রেঞ্জ দেয় ১৬৫ কিলোমিটার। স্কুটারটি ফুল চার্জ হতে সময় নেয় ৫ ঘণ্টা ৫৫ মিনিট।

ফিচার্সের ক্ষেত্রে পাওয়ার প্যাকড হিরো ভিডা ইলেকট্রিক স্কুটার। উন্নত ব্রেকিংয়ের জন্য রয়েছে ডিস্ক ও ড্রাম ব্রেকের মিশ্রণ। রয়েছে মোবাইল ব্লুটুথ কানেক্টিভিটি, কি-লেস এন্ট্রি, ডিজিটাল ক্লক, ফাস্ট চার্জিং, ডিজিটাল স্পিডোমিটার, ডিজিটাল ট্রিপমিটার, এলইডি হেডলাইট, এলইডি টেললাইট ইত্যাদি।


বিজ্ঞাপন


heroইলেকট্রিক স্কুটারের ওজনও অনেক হালকা কার্ব ওয়েট ১২৫ কেজি। সিটের উচ্চতা রয়েছে ৭৮০ মিলিমিটার। এই স্কুটারে ২৬ লিটার স্টোরেজ রয়েছে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর